Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ফুটবলের সৌন্দর্য! সেনেগাল সমর্থকদের সাথে নাচে মাতলেন মরক্কোর ফুটবল ভক্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১:৩৯ পিএম

কাতারে আফ্রিকার আশার বাতিঘর হিসেবে এসেছিল সেনেগাল। আফ্রিকান কাপ অফ নেশন্সের চ্যাম্পিয়নরা সেই প্রত্যাশা কী দুর্দান্তভাবেই না পূরণ করেছে! ইকুয়েডরকে হারিয়ে নেদারল্যান্ডসের সঙ্গী হিসেবে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় উঠে গেছে আলিউ সিসের সেনেগাল। এই নিয়ে মাত্র দ্বিতীয়বার বিশ্বকাপের নকআউট পর্বে উঠল তারা। সেনেগালের জয়ের দিনে কাতারের খলিফা স্টেডিয়ামে আলো কেড়ে নিলেন এক মরোক্কান সমর্থক। খবর স্পোর্ট বাইবেল ডটকমের।

ম্যাচের ৮২তম মিনিটের সময় ক্যামেরায় উঠে আসে, সেনেগাল সমর্থকদের সাথে একই স্ট্যান্ডে নাচে মেতে উঠেছেন সেই যুবক। মরোক্কান ভক্ত আর সেনেগাল সমর্থকদের মধ্যকার যুগলবন্দীর এমন নজির মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। তাদের প্রশংসায় ভাসিয়েছেন অনেকেই। দুই দেশের সমর্থকদের মধ্যকার যুগলবন্দীর এমন নজির মন কেড়ে নিয়েছে নেটিজেনদের।

টুইটারে একজন লিখেছেন, "এখানেই ত ফুটবলের মাহাত্ম্য।"

আরেকজন লেখেন, "বিশ্বকাপে আফ্রিকার সমর্থকেরাই সবচেয়ে সেরা।"

"কি সুন্দর! হ্যাশট্যাগ টিম আফ্রিকা", সাথেই জুড়ে দেন আরেকজন।

এই ম্যাচ জিতে ২ জয় এবং ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের পেছনে শেষ করে নকআউট নিশ্চিত করেছে সেনেগাল।

নকআউট পর্বে সেনেগালের সম্ভাব্য প্রতিপক্ষ ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র, ইরান কিংবা ওয়েলসের যেকোনো এক দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন