Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে হ্যাকনি শাখার কাউন্সিল সম্পন্ন

সভাপতি মাওলানা আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক হাফিজ রশীদ আহমদ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৭:৫৩ পিএম

গত ২৮ নভেম্বর ২০২২ইং সোমবার জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে হ্যাকনি শাখার কাউন্সিল অনুষ্ঠিত হয়। ইউকে জমিয়তের সহ সভাপতি মাওলানা আব্দুল মজিদ সাহেবের সভাপতিত্বে মারকাজুল উলুম লন্ডনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ। বিশেষ অতিথি ছিলেন ইউকে জমিয়তের সিনিয়র সহ সভাপতি মুফতি আব্দুল মুনতাকিম, জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ, ট্রেজারার হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ জিয়াউদ্দীন, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া।

কাউন্সিল অধিবেশনে মাওলানা আব্দুল মজিদ কে সভাপতি হাফিজ রশীদ আহমদ কে সাধারন সম্পাদক ও আরিফুল ইসলাম কে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ।

সভায় নেতৃবৃন্দ জমিয়তের ত্যাগের মহিমায় ভাস্বর ইতিহাস তুলে ধরে বলেন জমিয়তে উলামা পরপর কয়েকটি স্বাধীনতা যুদ্ধে কোরবানী ও সংগ্রামের অতুলনীয় নজীর স্থাপনে সক্ষম হয়েছে। বর্তমান বিশ্ব পরিস্থিতিকে সামনে রেখে মুসলিম সংখ্যালঘু দেশ সমূহে জমিয়তে উলামাকে ধর্মীয়, সামাজিক এবং সেবা ও শিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে মানবিক মূল্যবোধের ভিত্তিতে তার অবদান অব্যাহত রাখার প্রয়োজন। মানবিক দৃষ্টিকোন থেকে শান্তি ও ভালোবাসা প্রতিষ্ঠা এবং জুলুমের প্রতিকার কল্পে জমিয়ত তার অসমান্য খেদমতের মাধ্যমে সাফল্যের সিঁড়ি বেয়ে আজ দেশে দেশে সুনামের অধিকারী হচ্ছে। আজ ইসলামের বিরুদ্ধে সবচে’ বড় ষড়যন্ত্র এটাই করা হচ্ছে যে ইসলামে নাকি পরমত সহিষ্ণুতা নেই, ইসলাম নাকি অন্য ধর্মকে সহ্য করতে পারে না। বর্তমানে এসব মিথ্যা অপবাদের জবাব আমাদেরকে জমিয়তের প্লাট ফর্ম থেকে মানবতার কল্যানে কাজ করার মধ্য দিয়ে দিতে হবে।

ইউকে জমিয়ত নেতৃবৃন্দ বলেন বর্তমানে নতুন প্রজন্ম ও যুব সম্প্রদায়কে ধ্বংসের হাত থেকে রক্ষা করার জন্য বিশেষত: পশ্চিমা বিশ্বে সবচে’ বেশি কাজ করা উচিত। দুঃখ জনক হলেও সত্য যে আজ যুব সমাজের উপর আমাদের কোন প্রভাব নেই। এর জন্য আধুনিক মিডিয়া ও ইন্টারনেটের ময়দানে আমাদের যোগ্যতাপূর্ণ পদচারণা সময়ের সবচেয়ে বড় দাবি।নেতৃবৃন্দ বলেন এসব উদ্দেশ্য সাধনে আমাদেরকে জমিয়তের ছায়াতলে সমবেত হয়ে একযোগে কাজ করে যেতে হবে।

সভায় মুফতিয়ে আজম পাকিস্তান মুফতি মুহাম্মদ রফি উসমানী (রাহঃ) এর জন্য বিশেষ মোনাজাত করা হয়।

নবনির্বাচিত কমিটির তালিকা- সভাপতি মাওলানা আব্দুল মজিদ, সহ সভাপতি মুফতি মুতাহির সিদ্বিক, হাজি হারুন মিয়া, জনাব আশিক আলি, হাফিজ সাদিকুল ইসলাম, জনাব আলি আহমদ,সেক্রেটারী হাফিজ রশীদ আহমদ। জয়েন্ট সেক্রেটারী মাওলানা সৈয়দ সানোয়ার হোসেন,সহ সেক্রেটারী মাওলানা সাফওয়ান, সাংগঠনিক সম্পাদক জনাব আরিফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জনাব কামরুল ইসলাম, অর্থ সম্পাদক জনাব মুজিবুর রহমান, প্রচার সম্পাদক জনাব সূহেল চৌধুরী, সহ প্রচার সম্পাদক জনাব সালিক মিয়া, সমাজ সেবা সম্পাদক জনাব মুদাব্বির হোসেন মদু মিয়া, নির্বাহী সদস্য হাফিজ মাওলানা মুহিব্বুল্লাহ হেলাল, জনাব মনির আহমদ, জনাব মেহদী আকিফ, জনাব সাহেল আহমদ, হাফিজ উসমান আহমদ, জনাব এহসান চৌধুরী।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ