Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

পেনাল্টি মিস করে আমার খুবই রাগ হচ্ছিল : মেসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১০:৪৬ এএম

শেষ পর্যন্ত গ্রুপ চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা। চলে গেলো শেষ ষোলতে মেসিরা। গ্রুপসেরা হওয়ায় দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকে এড়িয়েছে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

কাতার বিশ্বকাপে ৯৭৪ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় পোল্যান্ডের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচে ২-০ গোলে পোল্যান্ডকে হারিয়েছে দলটি। দুই গোল পাওয়ার আগেই অবশ্য সুযোগ এসেছিল আলবিসেলেস্তেদের সামনে, পেনাল্টি পেয়েছিল দল। তবে মেসির সেই পেনাল্টি ঠেকিয়ে দিয়েছিলেন গোলরক্ষক ভয়চেক সেজনি। সেই পেনাল্টি মিসের পর কেমন লাগছিল মেসির?

ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমন প্রশ্নের মুখে পড়েন আর্জেন্টিনা অধিনায়ক। জবাবে তিনি জানান, নিজের ওপর রাগে মাথার চুল ছিঁড়তে ইচ্ছে করছিল তার। বলেন, ‘পেনাল্টি মিস করে আমার খুবই রাগ হচ্ছিল।’

তবে মেসির সেই ভুলের পর আর্জেন্টিনাকে গোলের অপেক্ষা করতে হয়নি বেশিক্ষণ। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা। এরপর সময় যত গড়িয়েছে, দলের পারফরম্যান্সের পাল্লা ভালো হয়েছে।

এমন পারফরম্যান্স নিয়ে মেসির মূল্যায়ন, ‘আমার ভুলের পর এই দলটা দারুণ শক্তিশালী হয়ে ফিরে এসেছিল। কারণ আমরা জানতাম, প্রথম গোলটা পেলেই ম্যাচটা পুরোপুরি বদলে যাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ