Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আজ থেকে অস্ত্রের উপর নিষেধাজ্ঞা কার্যকর

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : আজ সোমবার (১৯ ডিসেম্বর) থেকে কার্যকর হচ্ছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে প্রজ্ঞাপনে জারি করা বৈধ অস্ত্রের উপর নিষেধাজ্ঞা। গত ১৫ ডিসেম্বর সব ধরনের বৈধ অস্ত্র বহন ও ব্যবহারের ওপর এ নিষেধাজ্ঞা আরোপ করে প্রজ্ঞাপন জারি করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে ঘিরে ১৯ থেকে ২৫ ডিসেম্বর, এই সাতদিনের জন্য সব ধরনের বৈধ অস্ত্র বহন ও ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন।
তবে, আইন-শৃঙ্খলা বাহিনী, সরকারি-আধা সরকারি এবং বেসরকারি বিভিন্ন দপ্তর, প্রতিষ্ঠান ও স্থাপনাতে নিয়োজিত নিরাপত্তা প্রহরীরা এই নিষেধাজ্ঞার আওতামুক্ত। প্রশাসনের প্রজ্ঞাপনে আরও জানানো হয়েছে, আদেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, আগামী ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪১ হাজার ৫১৪ এবং নারী ২ লাখ ৩৭ হাজার ৮৭৮। এবারই প্রথম নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২৩ ডিসেম্বর, ২০১৬
২২ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন