Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনের এম৭৭৭ হাউইটজারের সম্পূর্ণ প্লাটুন ধ্বংস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:২৭ পিএম

রাশিয়ার বাহিনী গত দিনে ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানের সময় খারকভ অঞ্চলে মার্কিন তৈরি এম৭৭৭ হাউইটজার কামানের একটি ইউক্রেনীয় প্লাটুন ধ্বংস করেছে। বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ এ তথ্য জানিয়েছেন।

‘খারকভ অঞ্চলের জোভটনেভয়ে বসতি এলাকায় পাল্টা ব্যাটারি ফায়ারে, মার্কিন তৈরির এম৭৭৭ আর্টিলারি সিস্টেমের একটি প্লাটুন গুলি চালানোর অবস্থানে ধ্বংস হয়ে গেছে,’ মুখপাত্র বলেছেন।

এছাড়াও, রাশিয়ান বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের মিনকোভকা এবং চাসভ ইয়ারের বসতি এলাকায় ইউক্রেনের সেনাবাহিনীর দুটি মার্কিন-নির্মিত এন/টিপিকিউ-৩৭ কাউন্টার-ব্যাটারি রাডার বিকল করে দিয়েছে, জেনারেল নির্দিষ্ট করেছেন।

প্রসঙ্গত, ৩৫ ফিট উচ্চতার এম৭৭৭ হাউইটজার কামান থেকে মিনিটে সর্বাধিক ৭টি ১৫৫ মিলিমিটার গোলা ছোঁড়া যায়। অত্যান্ত ব্যয়বহুল এ অস্ত্রকে ইউক্রেনের গেম চেঞ্জার হিসাবে বর্ণনা করা হচ্ছিল। সূথ্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ