Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় সাবেক মেয়র সরওয়ারসহ ৬ জনের যাবজ্জীবন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৫:৪৯ পিএম

মহেশখলীর চাঞ্চল্যকর খাইরুল আমিন সিকদার হত্যা মামলা রায় ঘোষণা করা হয়েছে আজ। এতে মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজমসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ডিসেম্বর) দুপুর পৌনে ২টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এই রায় ঘোষণা করেছেন। আদালতের এপিপি সুলতানুল আলম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত প্রাপ্তরা হলেন, সাবেক মেয়র সরওয়ার আজম, তার ভাই উপজেলা ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন, নাছির উদ্দীন, হামিদুল হক ও সাবেক চেয়ারম্যান শামসুল আলম ও সাধন কুমার দে। সাধন কুমার ছাড়া পাঁচ আসামী রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯০ সালের ৯ এপ্রিল রমজানে দিনে-দুপুরে গোরকঘাটা চৌরাস্তার মোড়ে একটি ঔষধের ফার্মেসিতে বসা অবস্থায় খাইরুল আমিন সিকদারকে গুলি করে হত্যা করা হয়েছিল। এরপর মামলা হলে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে তা ২০০২ সালে বিচারের জন্য আদালতে যায়। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১০ নভেম্বর রায়ের জন্য দিন ধার্য্য করেছিলেন আদালত। প্রথমে ২৪ নভেম্বর রায়ের দিন ধার্য্য করেন। পরে পরিবর্তন করে ১ডিসেম্বর রায়ের চূড়ান্ত করেন।

এপিপি সুলতানুল আলম চৌধুরী বলেন, কক্সবাজার জেলা পরিষদের সাবেক সদস্য, কক্সবাজার জেলা জাতীয় পার্টির অন্যতম নেতা মহেশখালীর খাইরুল আমিনের চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী সাবেক মেয়র সরওয়ার আজম, তার ভাই উপজেলা ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন, নাছির উদ্দীন, ইব্রাহিম ও সাবেক চেয়ারম্যান শামসুল আলমসহ ২৬ জন আসামী ছিলেন। তার মধ্যে গত ১০ নভেম্বর যুক্তি তর্কের শেষে মামলার পাঁচ আসামীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।

তবে এই এই রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন আসামী পক্ষ। তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দেন।#
আপীল করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ