Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় মার্কিন ধর্মীয় স্বাধীনতা বিষয়ক দূত

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ঢাকায় পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের ধর্মীয় আন্তর্জাতিক স্বাধীনতা বিষয়ক দূত অ্যাম্বাসেডর -অ্যাট লার্জ ডেভিড এন. স্যাপারস্টাইন। আগামী ২২ ডিসেম্বর ঢাকা ছাড়ার কথা রয়েছে তার। গতকাল রবিবার বিকেলে একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। পরে পররাষ্ট্র সচিব শহিদুল হকের সঙ্গে বৈঠকের মাধ্যমে সফরের কর্মসূচি শুরু করেন তিনি।
সফরকালে সরকার, সুশীল সমাজসহ বিভিন্ন ধর্মীয় প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় করবেন ডেভিড এন. স্যাপারস্টাইন। মার্কিন পররাষ্ট্র দফতর সারাবিশ্বের ধর্মীয় স্বাধীনতা, সংখ্যালঘুদের ওপর হামলার বিষয় দৃষ্টি রাখে। প্রতি বছরই বিশ্বের দেশগুলোতে ধর্মীয় স্বাধীনতা এবং মানবাধিকার পরিস্থিতি নিয়ে নিজস্ব প্রতিবেদনও প্রকাশ করে দেশটি। এর আগে গত ১১ ডিসেম্বর ভারত সফরে আসেন তিনি। সেখান থেকে ঢাকায় আসেন।
মার্কিন দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, তার সফরের বিষয়ে আরো তথ্যের জন্য রাষ্ট্রদূত স্যাপারস্টাইনকে টুইটারে @অসনঝধঢ়বৎংঃবরহ এবং বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস @টঝঊসনধংংুউযধশধ অনুসরণ করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ