Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

সরকারের পতন ছাড়া দুর্ভিক্ষ ঠেকানো যাবে না -বাংলাদেশ লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৯:২৯ পিএম

জনগণ আওয়ামী জুলুমতন্ত্র থেকে মুক্তি চায় মন্তব্য করে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আওয়ামী লীগের লুটপাট দুর্নীতি ও অর্থপাচারের বিরুদ্ধে দেশের যুবসমাজকে ঐক্যবদ্ধ করতে পারলে জনগণ দুঃশাসন থেকে মুক্তি পাবে। দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও অর্থসঙ্কটের কারণে ৭৪ সালের ন্যায় দুর্ভিক্ষ ধেয়ে আসছে। বর্তমান সরকারের পতন ছাড়া দুর্ভিক্ষ ঠেকানো যাবে না। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় গিয়েছে, তখনই দেশের সম্পদ লুটপাট ও পাচার করে দেশে দুর্ভিক্ষ সৃষ্টি করেছে।
ডাঃ ইরান বলেন. যুবমিশনকে দেশের সকল যুবসংগঠনকে ঐক্যবদ্ধ করতে ভুমিকা রাখতে হবে। দেশে করোনা ও বন্যার কারনে লক্ষ লক্ষ মানুষ বেকার হয়েছে। অর্থনৈতিক মন্দার কারনে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান কর্মী ছাটাই করছে। নতুন শিল্প কারখানা চালু তো দূরের কথা, চলমান প্রতিষ্ঠান জ্যামিতিক হারে বন্ধ হচ্ছে। চাকরীর অভাবে দেশের ৫ কোটি বেকার যুবসমাজ হতাশা গ্রস্থ হয়ে পড়েছে। তাই সমৃদ্ধ দেশ গড়তে আগামী গনতান্ত্রিক আন্দোলন জোরদার করতে যুবমিশনকে তৃর্নমূল পর্যায়ে শক্তিশালী করতে হবে।
তিনি আজ শুক্রবার মেজর জলিল মিলনায়তনে বাংলাদেশ যুবমিশনের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। যুবমিশন আহবায়ক মুহিবুল্লাহ আল মেহেদীর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. সৈকত চৌধুরীর পরিচালনায় কর্মসূচীতে প্রধান বক্তা ছিলেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান। বক্তব্য রাখেন লেবার পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তারিকুল ইসলাম, অর্থ সম্পাদক রাসেল সিকদার লিটন, প্রচার সম্পাদক মনির হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারন সম্পাদক মো. শরিফুল ইসলাম, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান।



 

Show all comments
  • শওকত আকবর ৩ ডিসেম্বর, ২০২২, ৭:৩৩ এএম says : 0
    স্বাচ্ছা দেশ প্রেমিক জাতীয়তাবাদে বিশ্বাসীদের জাতীয় ঐক্য এখন সময়ের দাবী।সাহস করেই একমন্ণে অভিন্ন কর্মসুচি জরুরী।কায়েমী শক্তিধর শাসকের ভয়ভ্রুকুটি ঊপেখ্যা করে রাজপথের আন্দলন বেগবান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ