Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩২ রানে অলআউট জ্যোতিরা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

নিউজিল্যান্ডে লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গতকাল ক্রাইস্টচার্চে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৩ উইকেটে ১৬৪ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩২ রানে অলআউট হয়েছে নিগার সুলতানা জ্যোতির দল।
নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের পুরুষ ক্রিকেট দলও খুব একটা ভালো খেলে না। তবুও এমন লজ্জাজনক পরিস্থিতিতে কখনো পড়তে হয়নি সাকিব-তামিমদের। কাল নিগারদের দলের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। আর তাতেই বাংলাদেশ নারী দল হেরেছে ১৩২ রানের বিশাল ব্যবধানে।
টি-টুয়েন্টি ক্রিকেটে এর আগে কক্সবাজারে পাকিস্তানের বিপক্ষে সাত্র ৩০ রানে অলআউটের লজ্জা পেয়েছিল টাইগ্রেসরা। এবার অন্তত সেই স্কোর পেরোনো গেছে। তবে লজ্জাটা ঠিকই পেয়েছে বাংলাদেশের মেয়েরা। টি-টোয়েন্টিতে এখন এটি নিগারদের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।
হ্যাগলি ওভালে টস জিতে ব্যাটিংয়ে দাপট দেখানোর পর বোলিংয়ে তাণ্ডব দেখিয়েছে স্বাগতিক বোলাররা। লে তাহুহু এবং হেইলি জেনসেনের তোপে সালমা-নিগারারা ধুঁকেছেন ব্যাট হাতে, অঙ্কের ডিজিটে যৌথভাবে সর্বোচ্চ রান আসে অতিরিক্ত থেকে।
ম্যাচে কিউইদের হয়ে দুর্দান্ত শুরু করেন অধিনায়ক শোফি ডেভিন ও সুজি বেটেস। প্রথম দশ ওভারে দুজনে তুলেন ৮৪ রান।
তৃতীয় উইকেটে অ্যামিলা কের তুলেন ২৭। জাহানারার বলে ফেরার আগে অধিনায়ক সোফি যোগ করেন দলের সর্বোচ্চ ৪৫ রান। চতুর্থ উইকেটে ৩০ রানের অবিচ্ছিন্ন জুটিতে নিউজিল্যান্ডের সংগ্রহ দেড়শ ছাড়ান ম্যাডি গ্রিন এবং লে তাহুহু। ফলে ১৬৪ রানে থামে কিউই মেয়েদের ইনিংস।
জবাবে বালির বাঁধের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। তৃতীয় ওভারের শেষ বলে প্রথম উইকেট হারানোর পর বাংলাদেশ খেলতে পেরেছে পনের ওভার পর্যন্ত। দলের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ রান করেন মিডলে নামা রিতু মনি। ১৭ বলে তিনি করেন ৬ রান। সমান অতিরিক্ত রান দিয়েছে কিউই বোলাররা।
চার ওভারে ৬ রানে ৪ উইকেট তুলে কিউই সেরা বোলার ডানহাতি পেসার তাহুহু। তিন ওভারে ৮ রানে ৩টি উইকেট পান জেনসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ