Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নৌকার অপকর্মের দায় নিতে হবে আইভীকেই : সাখাওয়াত

নাসিক নির্বাচন

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে নৌকার সকল অপকর্মের দায় আইভীকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। সরকার দলীয় মেয়র প্রার্থী ডা: সেলিনা আইভী নৌকার প্রতিনিধি হওয়ায় নৌকার দায় এড়ানোর কোন সুযোগ নেই বলেও মন্তব্য করেন সাখাওয়াত। গতকাল রোববার নির্বাচনী গনসংযোগকালে এ মন্তব্য করেন তিনি।
এড. সাখাওয়াত বলেন, নারায়ণগঞ্জের মানুষ এখন পরিবর্তন চায়। আর এই পরিবর্তনের লক্ষ্যে তারা ২২ তারিখে ধানের শীষকেই বেছে নেবে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে সাখাওয়াত বলেন, বন্দরের বিভিন্ন স্থানে বিশালাকৃতির নৌকা বানিয়ে ঝুলিয়ে রাখা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করলেও তারা তা দেখছেন না এবং এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন না। আমি অবিলম্বে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করছি।
রোববার সকাল থেকেই নারায়ণগঞ্জের ২৪, ২৫ ও ২৬ নং ওয়ার্ডে গণসংযোগ করেন সাখাওয়াত। এ সময় নবীগঞ্জ, চৌরাপাড়া, লক্ষণখোলাসহ শীতলক্ষ্যা পাড়ের ভোটারদের দ্বারে দ্বারে যান এবং সকলের সাথে কুশল বিনিময় করে ধানের শীষের পক্ষে ভোট প্রার্থনা করেন। গণসংযোগকালে তার সাথে ছিলেন কেন্দ্রীয় বিএনপি নেতা তাবিথ আউয়াল, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ এড. আবুল কালাম, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুলসহ বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থকরা।
সিদ্ধিরগঞ্জে বিএনপি’র কেন্দ্রীয় নেতারা
নাসিক নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণার ১৩তম দিনেও ধানের শীষের পক্ষে বিএনপি’র কেন্দ্রীয় নেতাদের প্রচারণায় সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ড এলাকাই সরব ছিল। প্রতি ওয়ার্ডে দুইজন করে কেন্দ্রীয় নেতার সমন্বয়ে গঠিত টিমগুলো স্থানীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে সকাল থেকেই নেমে পড়েন মহল্লাগুলোতে। তারা উঠোন বৈঠক ও ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে ধানের শীষে ভোট দিতে উৎসাহ যোগাচ্ছেন। এতে করে প্রায় প্রতিটি ঘরেই ভোটারদের কাছে সাখাওয়াতের পক্ষে ভোট দেয়ার জন্য খালেদা জিয়ার যে আহ্বান তা পৌঁছে গেছে। এর ফলে দীর্ঘদিন ধরে ভোটের অধিকার থেকে বঞ্চিত মানুষগুলোর মধ্যে ভোট দেয়ার একটা আগ্রহ সৃষ্টি হয়েছে।
এদিকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাড. খোন্দকার মাহবুব হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, এ্যাড. তৈমুর আলম খন্দকার, ফজলুল হক মিলন, এ্যাড. শিরিন আক্তার, এ.বি.এম মোশাররফ হোসেন, সেলিমুজ্জামান সেলিম, হাসান মামুন, ওবায়দুল হক নাসির, এ্যাড. গাজী তৌহিদুল ইসলাম, মাহবুবুল আলম ফারুক মোল্লা, এ্যাড. মোস্তফা সারোয়ার (সোহান)। আব্দুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, আমান উল্লাহ্ আমান প্রমুখ। নগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেনের পক্ষে গণসংযোগ করেন। জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলন শুরু হবে। তার সাথে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য আবুল কালাম, উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর বিএনপির সভাপতি হাজী নুরুদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম বাবুল, আলীমুজ্জামান শিমুল, শেখ মোঃ শামীম প্রমুখ।



 

Show all comments
  • সুব্রত ১৯ ডিসেম্বর, ২০১৬, ২:৩৭ এএম says : 0
    একদম ঠিক কথা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২৩ ডিসেম্বর, ২০১৬
২২ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন