Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাচ গোলের রোমাঞ্চ জিতে নকআউটে সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৫:০৮ এএম
 
 সমীকরণের মারপ্যাচ এড়িয়ে শেষ শেষ ষোলোর টিকেট পেতে 'জি' ক্যামেরুনের বিপক্ষে জয় লাগত সুইজারল্যান্ডের।হলো তাই। কাতারের স্টেডিয়াম ৯৭৪ এ রোমাঞ্চে ঠাসা ম্যাচে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল সুইডেন।৩-২ গোলে পাওয়া এই জয়ের ফলে ব্রাজিলের সাথে গ্রুপে দ্বিতীয় হয়ে নকআউট পর্বে যাচ্ছে সুইজারল্যান্ড। 
 
এদিন ম্যাচের শুরুত থেকেই আক্রমণে যায় সুইজারল্যান্ড।গোলও পায় খুব দ্রুত।
২০ তম মিনিটের মাথায় ডি সোর এসিস্ট থেকে বা পায়ের মাপা শটে গোল করে দলকে এগিয়ে দেন শাকিরি।এ নিয়ে সবশেষ তিন বিশ্বকাপেই গোলের মুখ দেখলেন শাকিরি।
 
৬ মিনিট পর ম্যাচে সমতা আনে সার্বিয়া।দুসান টেডিচের ডি বক্সের হাওয়ায় ভাসানো বলে দারুণ হেডে দলকে ম্যাচে ফেরান আলেক্সান্দার মিত্রোভিচ।
 
৩৫ তম মিনিট পর এগিয়েও যায় সার্বিয়া। তাদিচের পাস বক্সে ঠিকাটাক ক্লিয়ার করতে পারেননি সুইস ডিফেন্ডার রেমো ফ্রয়লার।সুবিধাজনক জায়গায় বল পেয়ে লো শটে লক্ষভেদ নেন দুসান ভ্লাহোভিচ।
 
গ্রুপের অন্য ম্যাচে তখনও গোলশূন্য থাকায় পয়েন্ট টেবিলে চার থেকে দুই নম্বরে উঠে আসে সার্বিয়া।তবে নাটকীয়তার তখনো শুরু হয়নি। বিরতিতে যাওয়া ঠিক আগ মুহূর্তে এমবোলোর গোলে সমতায় ফেরে সুইজারল্যান্ড। 
 
দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে দারুণ দলীয় প্রচেষ্টায়  ফের এগিয়ে যায় সুইজারল্যান্ড। এমবোলো ডি বক্সে পাস দেন রুবেন ভার্গাসকে।এই ফরোয়ার্ডের ফ্লিকে বল পেয়ে নিখুঁত ফিনিশে গোল করেন ফ্রয়লার।
 
এবার আর সমতায় ফিরতে পারেনি সার্বিয়া। গ্রুপের অন্য ম্যাচে ক্যামেরুন ব্রাজিলকে হারিয়ে দিলেও ওখানে এগিয়ে থেকে নকআউটের টিকিট নিশ্চিত করে শাকিরিরা।কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী মঙ্গলবার লুসাইল স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপের চ্যাম্পিয়ন পর্তুগালের মুখোমুখি হবে সুইজারল্যান্ড।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ