Inqilab Logo

সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

জাতীয় পতাকা উল্টা ধরে বিতর্কে নোরা ফাতেহি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ১০:০৭ এএম

চলতি কাতার ফুটবল বিশ্বকাপে ফিফার পক্ষ থেকে আমন্ত্রণ পেয়েছিলেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। ফিফা ফ্যান ফেস্ট ইভেন্টে পারফর্মও করেছেন তিনি। কিন্তু তারপরই ভারতের জাতীয় পতাকা উল্টা করে ধরে বিতর্কে জড়ালেন এই মডেল-অভিনেত্রী। কাতার বিশ্বকাপে নোরার অংশগ্রহণ গর্বিত করেছিল ভারতবাসীকে। কিন্তু তার এই কীর্তিতে নিন্দায় মুখর সামাজিক যোগাযোগ মাধ্যম।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ঝলমলে পোশাকে মঞ্চের একদম সামনের সারিতে নোরা। মঞ্চে থাকা একটি তেরঙ্গা হাতে তুলে নাড়াতে থাকেন তিনি। মুখে বললেন, “জয় হিন্দ। জোরসে জোরসে জয় হিন্দ।”

একবার পতাকা নামিয়ে দেখলেন, আবার তুলে ধরলেন। প্রত্যেকবারই উল্ট ছিল পতাকা। গেরুয়া রং ছিল নীচের দিকে। নোরার এই কাণ্ডে সরব হয়েছে ভারতের নেটাগরিকরা। জাতীয় পতাকা অবমাননার দায়ে তাকে জেলে পাঠানোর দাবিও জানিয়েছেন কেউ কেউ। অনেকেই আবার নোরার ক্ষমা চাওয়া উচিত বলে সরব হয়েছেন। অনেকে আবার অভিনেত্রীর প্রতি সহানুভূতিশীল। তারা বলেন, ভুলবশত করে ফেলেছে। তাই ক্ষমা করে দিন।

অন্যদিকে, সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোটি রুপি তছরুপ মামলায় শুক্রবার ইডি’র অফিসে গিয়ে নিজের বয়ান রেকর্ড করেন নোরা। এর আগেও বেশ কয়েকবার অভিনেত্রীকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন কর্মকর্তারা। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, আউট লুক ইন্ডিয়া, ইন্ডিয়া টিভি নিউজ, ইকোনমিক টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ