Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

উন্নয়নে বাংলাদেশ এখন বিশে^র রোল মডেল - অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৬:০০ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, অতীতের তুলনায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশ সারা বিশে^র মধ্যে এখন রোল মডেলে হিসেবে বিবেচিত হয়েছে। পৃথিবীর অন্যান্য দেশ বাংলাদেশকে অনুসরণ করছে। ২০৩০ সালের মধ্যে উচ্চ মধ্যমশীল এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। অতীতে গ্রাম এবং শহরের মধ্যে তফাৎ ছিল। এখন গ্রাম এবং শহরের মধ্যে কোন তফাৎ নেই। দক্ষিণ-পশ্চিম সব জায়গায় উন্নয়ন হয়েছে। বর্তমানে পদ্মাসেতু নির্মিত হয়েছে। মেট্রোরেল ডিসেম্বরে উদ্ভোধন হবে। পায়রা বন্দর, পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু ট্যানেল নির্মিত হচ্ছে। দেশ সবক্ষেত্রে উন্নয়নে এগিয়ে যাচ্ছে। গত ১০ বছরে জি ডি পি প্রবৃদ্ধি ৭.৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দারিদ্র হ্রাস পেয়েছে। মাথাপিছু আয় বেড়েছে। কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে। গতকাল শনিবার নাঙ্গলকোট আরিফুর রহমান সরকারি হাই স্কুল মাঠে নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে উদ্ভোধকের বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মজিবুল হক এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত নন্দী রায়, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। বক্তব্য রাখেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গেলাম সরওয়ার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, এম এ করিম মজুমদার, নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু ইউছুফ, পৌর মেয়র আব্দুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়া, নাজমুল হাসান ভূঁইয়া বাছির চেয়ারম্যান প্রমুখ।
উল্লেখ্য- নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলেও বিভিন্ন পদে একাধিক প্রার্থী থাকায় সকলের সাথে আলোচনা সাপেক্ষে আগামী ৭দিনের মধ্যে কমিটি ঘোষণা দেয়ার সিদ্ধান্ত নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ