Inqilab Logo

বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

আ’লীগের সম্মেলনে অর্ধেক চেয়ার খালি, সুযোগ না দেওয়ার আহ্বান কাদেরের!

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম | আপডেট : ৬:৫৩ পিএম, ৩ ডিসেম্বর, ২০২২

ময়মনসিংহ ব নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দর্শক সারির প্রায় অর্ধেক চেয়ার ছিল খালি। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে সম্মেলনের প্রধান অতিথি ওবায়দুল কাদের এর বক্তব্য চলাকালে এই ঘটনা ছিল দৃশ্যমান। এ সময় বিষয়টিতে দৃষ্টি পড়ে ওবায়দুল কাদের

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সবাই রাস্তায়, আমাদের প্রকৃত জনসভা এটা, মাঝখানে আসন আছে। সৌন্দর্য্য রক্ষা করার জন্য একদিন কষ্ট করেন। প্রিয় ভাই বোনেরা-যারা রাস্তায় দাড়িঁয়ে আছেন, সবাই এখানে এসে আসন গ্রহন করুন। বাংলাদেশে অনেকেই আছেন, যারা আমাদের ছোট করে দেখাবে। তাদের সুযোগ দেবেন না। বাংলার ইতিহাস বিশ্বাসঘাতকতার ইতিহাস। সংগ্রামের ইতিহাস। পাশাপাশি ষড়যন্ত্রেরও ইতিহাস।

তবে দলের এই র্শষ নেতার আহবানে দলীয় নেতাকর্মীরা খালি চেয়ার পূরণ না করলে বক্তব্যের এক পর্যায়ে তিনি আবারও বলেন, রাস্তায় লোক। সমাবেশের মাঠে প্রচন্ড রোদ, তাই মাঠে দাঁড়ানো যাচ্ছে না। সে জন্য লোক গাছের ছায়াতলে আম্যয় নিয়েছে। তবে ময়মনসিংহ আজ মিছিলের নগরী।

এর আগে বেলা ১১ টা ৫৪ মিনিটে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

পরে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা একেএকে মঞ্চে উঠে কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে বক্তব্য পর্ব শুরু হয়। কিন্তু সমাবেশের মঞ্চে প্রায় দুই শতাধিক নেতারা থাকলেও সার্কিট হাউজ মাঠের দর্শক সারির প্রায় অর্ধেকের মতো চেয়ার ছিলো দর্শক শুন্য।

তবে আওয়ামীলীগ নেতাকর্মীদের দাবি, সম্মেলনে লাখো লোকের সমাগম ঘটেছে। কিন্তু মাঠে রোদের তাপমাত্রা বেশি থাকায় অনেকেই চেয়ারে না বসে রাস্তায় দাঁিড়য়ে ছিল। এটা কোন বিষয় নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ