Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

ইংলিশদের সেঞ্চুরির জবাব সেঞ্চুরিতেই দিচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৭:১১ পিএম

রাওয়ালপিন্ডি টেস্টে ইংল্যান্ডের রেকর্ড গড়া ইনিংস আর সেঞ্চুরির জবাব সেঞ্চুরিতেই দিচ্ছে বাবর আজমের পাকিস্তান। শনিবার টেস্টের তৃতীয় দিন শেষে তিন সেঞ্চুরিতে ইংল্যান্ডের চেয়ে ১৫৮ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। ইংলিশদের প্রথম ইনিংসে করা ৬৫৭ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ৪৯৯ রান তুলেছে বাবররা।


এর আগে ইংল্যান্ড সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৬৫৭ রানে গুটিয়ে যায় তারা। ইলিশদের পক্ষে চার সেঞ্চুরি করেন ( জ্যাক ক্রলি ১২২,বেন ডাকেট ১০৭, পোপ ১০৮ ও ব্রুক ১৫৩ রান করেন। বল হাতে পাকিস্তানের পক্ষে জাহিদ মাহমুদ চারটি ও নাসিম শাহ সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে শক্ত জবাব দেয় পাকিস্তান। দ্বিতীয় দিনের খেলা শেষে বিনা উইকেটে ৫১ ওভারে ১৮১ রান নিয়ে সকালে ব্যাটিংয়ে নেমে দারুণ ব্যাট করেছে পাকিস্তান। ফলে ইংলিশদের চেয়ে এখনও প্রথম ইনিংসে ৪৭৬ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। দুই ওপেনার আবদুল্লাহ শফিক ও ইমাম-উল-হক সেঞ্চুরি পূর্ণ করে বিদায় নেন।

আবদুল্লাহ শফিক ১৫৮ বলে ১০ বাউন্ডারি ও দুই ছক্কায় ৮৯ ও ইমামুল হক ১৪৮ বলে ১৩ বাউন্ডারি ও এক ছক্কায় ৯০ রান করে অপরাজিত থেকে ব্যাটিং শুরু করে। শফিক ২০৩ বলে ১৩ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১১৪ রান করে বিদায় নেন। এছাড়া ইমামুল হক সেঞ্চুরির পর ১২১ রান কের ফেরেন।

এরপর অধিনায়ক বাবর আজ সেঞ্চুরি করে বিদায় নেন। পাকিস্তানের অধিনায়ক ১৬৮ বলে ১৯টি বাউন্ডারিতে ১৩৬ রান করে ফেরেন। ওয়ানডে ওপেনার মোহাম্মদ রেজওয়ান ২৯ করে বিদায় নেন। দিন শেষে সালমান ১০ ও জাহিদ মাহমুদ ১ রান করে অপরাজিত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন