Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারাদেশে ইসলামী আন্দোলনের স্মারকলিপি পেশ কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৮:৫১ পিএম

পাবলিক পরীক্ষাসহ শিক্ষার সর্বস্তরে ধর্মীশিক্ষা বাধ্যতামূলক করা ও ডারউইনের বিবর্তনবাদ সকল সিলেবাস থেকে বাদ দেয়ার দাবিতে আগামীকাল রোববার সারাদেশের জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গত ২২ নভেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশের অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সারাদেশে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের আহŸান জানিয়েছেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এক বিবৃতিতে তিনি বলেন, সরকার কৌশলে দেশের বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তা চেতনার বিরুদ্ধে গিয়ে শিক্ষা কারিকুলাম থেকে ধর্মীয় শিক্ষা কাটছাট করার প্রক্রিয়া হাতে নিয়েছে। নতুন প্রজন্মকে নাস্তিক্যবাদে উদ্ধুদ্ধ করতে এধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। যা কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি বলেন, আমাদের সন্তানদেরকে ধর্মহীন ও নাস্তিক্যবাদী জাতি হিসেবে গড়ে তোলার সুযোগ দিতে পারি না। মহাসচিব ই্উনুছ আহমাদ সারাদেশে শান্তিপূর্ণভাবে স্মারকলিপি প্রদান কর্মসূচি সম্পন্ন করতে দেশের সকল শাখাগুলোকে কাজ করার আহŸান জানান।

তিনি আরো বলেন, শিক্ষা কারিকুলামে ইসলামী শিক্ষার গোড়া কর্তন করা হয়েছে। মাদরাসা সিলেবাস সাধারণ শিক্ষা সিলেবাস অভিন্ন করে ইসলামী ও মাদরাসা শিক্ষিার বারোটা বাজিয়েছেন বর্তমান শিক্ষা মন্ত্রী। ঢাকার কর্মসূচি হিসেবে জাতীয় প্রেসক্লাব চত্বরে আজ সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের উদ্যোগে জমায়েত শেষে ঢাকা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করবে। ঢাকা জেলার কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। সভাপতিত্ব করবেন ঢাকা জেলা দক্ষিণ সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসাইন। এছাড়াও কেন্দ্রীয় ও ঢাকা জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ