Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

স্বর্ণের দামে রেকর্ড, ভরি ৮৭ হাজার টাকার বেশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৮:৫৮ পিএম

এক লাফে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ল ৩ হাজার ৩৩ টাকা। ফলে প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়াবে ৮৭ হাজার ২৪৭ টাকা। দেশের ইতিহাসে এটি স্বর্ণের সর্বোচ্চ দাম। আজ শনিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানায়। রোববার (৪ ডিসেম্বর) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

এতদিন ভালো মানের স্বর্ণের ভরির দাম ছিল ৮৪ হাজার ২১৪ টাকা। এর আগে গত ১৮ নভেম্বর এক দফা বেড়েছিল স্বর্ণের দাম। প্রায় দুই সপ্তাহ পর আবারও দাম বাড়ল স্বর্ণের।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ৮৩ হাজার ২৮১ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৮০ হাজার ৩৬৫ টাকা। এখন থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭১ হাজার ৩৮৪ টাকায় বিক্রি হবে, যা আগে ছিল ৬৮ হাজার ৯৩৪ টাকা। এ মানের স্বর্ণের ভরিতে বেড়েছে ২ হাজার ৪৫০ টাকা।

এছাড়া সনাতন স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৭৯৯ টাকা বাড়িয়ে ৫৯ হাজার ৪৮৬ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৫৬ হাজার ৬৮৭ টাকা।

তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ