Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী

দেশ জাতির সঙ্কট মোকাবেলায় মুক্তির পথ ইসলামী হুকুমত - ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৯:১০ পিএম

ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশীরুল হাসান বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি মোটেও ভালো নয়। গোটা দেশ ও জাতি আজ যেমন বিভিন্ন সমস্যা ও সঙ্কটে জর্জরিত তেমনি আদর্শিক সঙ্কট ভয়াবহ। শিক্ষা, প্রশাসন, ব্যাংক, বিদেশি রিজার্ভ ফান্ড, বিদ্যুৎসহ সকল সেক্টরে চরম বিশৃঙ্খলা ও হতাশা বিরাজ করছে। অবস্থা দৃষ্টিতে মনে হচ্ছে সরকারের জনসমর্থনও শূন্যের কোঠায়। এমতাবস্থায় আমাদেরকে চোখ কান খোলা রেখে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সাংগঠনিক কর্মকান্ড ও কর্মসূচি চালিয়ে যেতে হবে। আন্দোলনের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষে এবং কাঙ্খিত ইসলামী বিপ্লবকে সফল করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে হবে।

বশীরুল হাসান আরও বলেন, বর্তমান বৈশ্বিক সঙ্কট এবং দেশ ও জাতির বিরুদ্ধে দেশীয় আন্তর্জাতিক ষড়যন্ত্রের মোকাবেলায় মুক্তিরপথ ইসলামী হুকুমত। আর ইসলামী হুকুমত প্রতিষ্ঠার আন্দোলনকে মজবুত এবং গতিশীল করতে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

তিনি শুক্রবার বাদ জুমা আন্দোলনের ঢাকা মহানগরীর কর্ম পরিষদের মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। বৈঠকে দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা ফারুক আহমাদ, মাওলানা কবি মুহাম্মদ ওবায়দুল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা হযরত আলী সাংগঠনিক সম্পাদক এম এম আলী হায়দার মো. আজমল হোসেন, সহ অর্থ সম্পাদক শহিদুল ইসলাম, মাওলানা আব্দুর রহমান, ডেমরা থানা শাখার আমীর মাওলানা মোহাম্মদ আলী। মেহমান হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুহাম্মাদ রুহুল আমীন, সেক্রেটারি জেনারেল মোস্তফা তারেকুল হাসান। বৈঠকে আগামী মাসের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ