Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী

বিভিন্ন বিসিএসের সুপারিশ প্রাপ্ত ৫ জনকে নিয়োগের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ৯:২৪ পিএম

বিভিন্ন বিসিএসের সুপারিশ প্রাপ্ত পাঁচজনকে ক্যাডার সার্ভিসে নিয়োগের জন্য নির্দেশ দিয়ে রায় দিয়েছে হাইকোর্ট বিভাগ। বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী এবং বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার এ রায় প্রদান করেন।

রিটকারীদের পক্ষে আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়া আদালতের রায়ের বিষয়টি জানান। তিনি বলেন, ৩৩তম বিসিএসের সুপারিশ প্রাপ্ত একজন, ৩৪তম বিসিএসের একজন, ৩৫তম বিসিএসের একজন এবং ৩৯তম বিসিএসের সুপারিশ প্রাপ্ত দুইজনসহ পাঁচজনকে সংশ্লিষ্ট ক্যাডারে নিয়োগের নির্দেশনা দিয়ে রায় দিয়েছে হাইকোর্ট। এ আইনজীবী জানান, রায়ের কপি পাওয়ার পর দ্রুততম সময়ের মধ্যে আদেশ বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়েছে। ৫টি রিটের চুড়ান্ত শুনানি শেষে এ রায় দেয় আদালত।

এই রিটে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল কে. এম. মাসুদ রুমি।

আইনজীবি ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ২০১২ সালের ১৯ ফেব্রুয়ারি ৩৩তম বিসিএস, ২০১৩ সালে ৩৪তম বিসিএস, ২০১৪ সালে ৩৫তম বিসিএস, ২০১৮ সালে ৩৯তম বিসিএসের নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করলে রিটকারীগণ আবেদন করে। যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন রিটকারীদের নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু তারা নিয়োগ বঞ্চিত হয়। বারবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করেও তাদের নিয়োগ প্রদান না করায় তারা সংক্ষুব্ধ হয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করে। রুলের পূর্ণাঙ্গ শুনানি শেষে বৃহস্পতিবার হাইকোর্ট এ রায় দেয়। এ রায়ের ফলে রিটকারীরা ন্যায় বিচার পেয়েছেন এবং তাদের নিয়োগের পথ সুগম হলো বলেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ