Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশেষ অভিযানের নামে খুলনায় বিএনপির নেতাকর্মীদের গণগ্রেফতারের অভিযোগ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৫:০৪ পিএম

বিশেষ অভিযানের নামে খুলনায় বিনা কারণে ২৬ নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন নেতৃবৃন্দ। বিশেষ অভিযানের নামে গণগ্রেফতার চালানো হচ্ছে। আজ রোববার দুপুরে প্রেসব্রিফিংয়ের মাধ্যমে গ্রেফতারকৃতদের নামের তালিকা তুলে ধরেন মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা। কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, দেশ আজ এক কঠিন সংকট সময় অতিক্রম করছে। প্রজাতন্ত্রের সেবক হিসেবে পুলিশ প্রশাসনের কর্তব্য হলো মুক্তিকামী ১৮ কোটি মানুষের বিপক্ষে না দাঁড়িয়ে, অবৈধ নিশিরাতের সরকারের অন্যায় হুকুম তামিল না করে, সরকারি চাকরিবিধি অনুযায়ী দায়িত্ব পালন করা। পুলিশ বিশেষ অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি, পরিবারের সদস্যদের সাথে অসৌজন্যমুলক আচরণসহ ২৬জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়ে তিনি বলেন, মহানগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো, মাদক ব্যবসার সাথে জড়িত সমাজবিরোধী অপশক্তিকে দমনের পরিবর্তে পুলিশ বিশেষ উদ্দেশ্য নিয়ে বিএনপির ত্যাগী পরিক্ষীত রাজপথের আন্দোলন সংগ্রামে সক্রিয়ভাবে অংশ নেয়া কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি, গণহারে গ্রেফতার এবং গ্রেফতারে ব্যর্থ হয়ে পরিবারের সদস্যদের সাথে চরম দুর্ব্যবহার ও ঢাকায় বিএনপির গণ সমাবেশে অংশ নিলে কঠিন পরিণতি ভোগ করতে হবে বলে হুমকি দিচ্ছে যা মোটেই কাম্য নয়। কারো আজ্ঞাবহ না হয়ে দেশ ও দেশের জনগণের স্বার্থে কাজ করার জন্য তিনি পুলিশের প্রতি আহবান জানিয়েছেন। এড. মনা বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণ-সমাবেশ বানচাল করতে বিশেষ অভিযানের নামে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি-বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।
এদিকে, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও মহানগর বিএনপির মিডিয়া সেলের আহবায়ক এহতেশামুল হক শাওন জানান, বিশেষ অভিযানের নামে নগরীর বিএনপি নেতা কর্মীদের হয়রানি করা হচ্ছে। বাড়িতে বাড়িতে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, রাতে নেতা কর্মীদের বাড়িতে অবস্থান করা অনিরাপদ হয়ে পড়েছে। ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণ-সমাবেশ বানচাল করতে বিশেষ অভিযানের নামে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি-বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। ইতিমধ্যে মহানগরীর বিভিন্ন থানায় পুলিশী অভিযানে ২৬ জন নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। গ্রেফতারকৃতরা হলেন, ১৬ নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, ২ নং ওয়ার্ড বিএনপির আহবায়ক .মোঃ ইমদাদুল হক, যুবদল নেতা কামাল হোসেন, বিএনপি নেতা ইয়াসিন, ৩১ নং ওয়ার্ড বিএনপি নেতা আসলাম শেখ, ছাত্রদল নেতা রাসিকুল আনাম রাসু, , যুবদল নেতা মেহেদী হাসান বাপ্পী, বিএনপি নেতা আরিফিন শরীফ, যুবদল নেতা শাহীন পাটোয়ারী, আল মামুন, বিএনপি নেতা আরিফুর রহমান আরিফ, মোঃ আসাদ, ছাত্রদল নেতা তরিকুল ইসলাম (শামীম), যুবদল নেতা মোঃ সেলিম, বিএনপি নেতা জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা শাহজাহান বাদশা, শ্রমিকদল নেতা মিরাজ, যুবদল নেতা মোঃ সেলিম, ছাত্রনেতা শামীম, যুবদল নেতা ইব্রাহিম হোসেন, বিএনপি নেতা মোঃ মাসুদ, মোঃ মিঠু, ইউসুফ।
প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান ,একরামুল হক হেলাল, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, মুর্শিদ কামাল, কে এম হুমায়ুন কবির, বিপ্লবুর রহমান কুদ্দুস, এহতেশামুল হক শাওন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ