Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

নানক-নাসিমের গাড়ি আটকে ছাত্রলীগের বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ১২:০৬ পিএম

কমিটির দাবিতে সড়ক অবরোধ করে গতকাল রোববার রাতে সাইন্সল্যাব মোড়ে বিক্ষোভ করেছেন ঢাকা কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময়ে নিজ গাড়িতে করে সাইন্সল্যাব দিয়ে যাওয়ার সময় আটকে পড়েন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

ছাত্রলীগ নেতাকর্মীদের চলমান বিক্ষোভের মুখে একপর্যায়ে গাড়ি থেকে নেমে হেঁটে সাইন্সল্যাব মোড় পার হয়েছেন তারা। পরে অবশ্য জাহাঙ্গীর কবির নানকের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেছেন ছাত্রলীগ কর্মীরা।

রাত সোয়া ১২টার দিকে মাইকে ঘোষণা দিয়ে ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শেখ মিঠুন বলেন, ‘নানক ভাই বিষয়টি সুরাহা করবেন বলে জানিয়েছেন। উনার আশ্বাসে অবরোধ কর্মসূচি শেষ করা হলো।’

এর আগে রাত পৌনে ১১টা থেকে কমিটির দাবিতে সড়ক অবরোধ করেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অ্যাম্বুলেন্স ছাড়া এ এলাকায় সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।

ছাত্রলীগ নেতা মাসুম বিল্লাহ বলেন, ‘আমরা দীর্ঘদিন কমিটির জন্য অপেক্ষা করেছি। কিন্তু কমিটি না হওয়ায় এখন আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এজন্য রাস্তায় নামতে বাধ্য হয়েছি।’

২০১৩ সালের ২৯ নভেম্বর রাতে ঢাকা কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে একজন নিহত হন। এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৩০ নভেম্বর স্থগিত করা হয় ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি। তখন ফুয়াদ হাসান পল্লব সভাপতি ও সাকিব হাসান সাধারণ সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ