Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

হিন্দু-মুসলিম মিলে এক সঙ্গে ১০১ বিয়ে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ২:১৩ পিএম

ভারতে একসঙ্গে ১০১ যুগলের বিবাহের আয়োজন করা হয়েছে। এতে হিন্দু-মুসলিম উভয় সম্প্রদায়ের পাত্রপাত্রীরা উপস্থিত ছিলেন। দেশটির পশ্চিম বঙ্গের বর্ধমান জেলার কাঞ্চননগরে এ গণবিবাহ অনুষ্ঠিত হয়। রোববার বর্ধমান শহরের কাঞ্চননগরে কঙ্কালেশ্বরী কালী মন্দির মাঠে এ নিয়ে ৯ বার এভাবে বিশাল আকারে গণবিবাহ উৎসব অনুষ্ঠিত হলো।

বিয়ের আগে ১০১ জন বরকে নিয়ে বিশেষ শোভাযাত্রা হয়। অনুষ্ঠানের উদ্যোক্তা বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস বলেন, অনেকেই আর্থিক কারণে আনুষ্ঠানিকভাবে মেয়ের বিয়ে দিতে পারে না। তাদের কথা মাথায় রেখে গত কয়েক বছর ধরে গণবিবাহের আয়োজন করা হচ্ছে।

বিয়ের অনুষ্ঠানে ছিল বরযাত্রী কনেযাত্রীদের আপ্যায়নের ব্যবস্থা। নবদম্পতিকে উদ্যোক্তাদের পক্ষ থেকে উপহারে ভরিয়ে দেওয়া হয়।

এ ছাড়াও নবদম্পতিরা যাতে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পান তারও ব্যবস্থা করে দেওয়া হবে বলে জানান এই আয়োজনের উদ্যোক্তারা।

 



 

Show all comments
  • Abdul Kader ৫ ডিসেম্বর, ২০২২, ৫:০০ পিএম says : 0
    Most Essential workers, thanks a lot who undertak it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ