Inqilab Logo

সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ০৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন উপসচিব জুলিয়েটা ভালস নোয়েস।

উখিয়া উপজেলা (কক্সবাজার) প্রতিনিধি | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৫:৩৮ পিএম

২০১৭ সালের ২৫ শে আগষ্ট পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় পাওয়া রোহিঙ্গাদের সংকট নিরসনে যুক্তরাষ্ট্র তৎপর রয়েছে বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর সহকারী সচিব জুলিয়েটা ভালস নোয়েস।

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

আজ সোমবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছায় নোয়েসের নেতৃত্বে বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল। এ সময় তারা ক্যাম্প ০৪ ও ০৯ পরিদর্শন করেন।
পরে বালুখালী ৮-ইস্ট ক্যাম্পের ওয়াচ টাউয়ারে রোহিঙ্গা ক্যাম্প পর্যবেক্ষণ শেষে ক্যাম্প এলাকা ত্যাগ করে প্রতিনিধিদলটি।

এ সময় নোয়েস, ক্যাম্প প্রশাসনসহ বিভিন্ন দেশীয়-আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পাশাপাশি তিনি রোহিঙ্গা প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন।

মতবিনিময়কালে নোয়েস বলেন, ‘রোহিঙ্গা সংকট সমাধানে তৎপরতা অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র। জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অবস্থার উন্নতি এবং তাদের অধিকারের অগ্রগতির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে মার্কিন অংশীদাররা।’

পাঁচ দিনের সরকারি সফরে শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশে আসা জুলিয়েটা ভালস নয়েস মার্কিন সিনিয়র ফরেন সার্ভিসের একজন ক্যারিয়ার সদস্য।
ফলো আপ নিউজ। সময়ঃ ৫.৩০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ