Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

স্বাস্থ্যমন্ত্রীর সাথে সুইজারল্যান্ড ও নেপালের রাষ্ট্রদূতের বৈঠক অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৫:৩৯ পিএম

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথাইলে চুয়ার্ড এবং নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের সাথে বৈঠক করেছেন।

আজ সোমবার স্বাস্থ্যমন্ত্রীর নিজ দপ্তরে আলাদাভাবে দুটি বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে উভয় দেশ নিজ নিজ দেশের পক্ষ থেকে বাংলাদেশের স্বাস্থ্য সেবা খাতে সহযোগিতা, পরামর্শ ও আধুনিক চিকিৎসা সেবায় করণীয় বিষয়ে আলোচনা করেন।
সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বাংলাদেশের স্বাস্থ্য খাতে সুইজারল্যান্ড কীভাবে সহযোগিতা করতে পারে সেটি জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী দেশের চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণ প্রদান, মানসম্পন্ন চিকিৎসা যন্ত্রপাতি ক্রয়, অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য জরুরি দিকগুলো তুলে ধরেন।
ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ কী কী প্রস্তুতি নিয়েছে সে ব্যাপারে সুইজ রাষ্ট্রদূত জানতে চাইলে, স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু রোগীদের চিকিৎসায় যথাযথ ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান। সুইজারল্যান্ডের দূতাবাসসহ সকল অ্যাম্বেসিতে করোনার ভ্যাকসিন শুরু থেকে এখনো বিনামূল্যে দেয়া হচ্ছে বলে জাহিদ মালেক উল্লেখ করলে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত সন্তুষ্টি প্রকাশ করেন।
অন্যদিকে, নেপালের রাষ্ট্রদূত বাংলাদেশে অধ্যয়নরত সেদেশের মেডিকেল শিক্ষার্থীদের জন্য কিছু সুযোগ-সুবিধা বৃদ্ধি করার অনুরোধ জানালে স্বাস্থ্যমন্ত্রী বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈঠক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ