Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ইবাদত বন্দেগী কবুল হওয়ার পূর্বশর্ত হচ্ছে হালাল উপার্জন ভক্ষণ করা -পীর ছাহেব ফান্দাউক দরবার শরীফ

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ সালেহ আহমাদ মামুন বলেছেন, বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর আদর্শ থেকে বিচ্যুতির কারণেই সারা বিশ্বে মুসলমানরা নির্যাতিত, নিষ্পেসিত হচ্ছে। নিজেদের মধ্যে আমলগত দিক নিয়ে মত পার্থক্যের কোন বিতর্ক তৈরি না করে দ্বীন ইসলামের স্বার্থে এবং মুসলিম বিশ্বকে একিট প্লাটফর্মে এসে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, কোথায় আজ মানবতা? কোথায় জাতিসংঘ? মিয়ানমারের অসহায় নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের রক্ষার জন্য তারা আজ কি ভূমিকা নিচ্ছে। রোহিঙ্গা মুসলমানসহ সারা বিশ্বের মুসলমানদের তাদের চোখের সামনে হত্যা, নির্যাতন করা হচ্ছে। আজ তারা নিরব দর্শকের ভূমিকা পালন করছেন। পীর ছাহেব রোহিঙ্গা মুসলমানদের জান-মাল রক্ষার্থে তাদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আল্লাহর নিকট ইবাদত বন্দেগী কবুল হওয়ার পূর্ব শর্ত হচ্ছে হালাল উপার্জন ভক্ষণ করতে হবে। সুদের টাকা দিয়ে মসজিদ, মাদ্রাসা ও আল্লাহর রাস্তায় দান খয়রাত দুরস্ত হবে না। হালাল উপার্জন দিয়ে করতে হবে। আগে ঈমান ঠিক করে আমল করতে হবে। বেশি বেশি করে নেক আমলের অভ্যস্ত হতে হবে। তিনি গত ১৭ ডিসেম্বর মাধবপুর উপজেলাধীন নারাইনর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত এক বিরাট ইছালে ছাওয়াব মাহফিলে সভাপতির বয়ানদানকালে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলের আহ্বায়ক মোঃ নাছির উদ্দিনের তত্ত্বাবধানে এবং ফান্দাউক দরবার শরীফের খাদেম মীর মিল্লাত হোসেন মাসুমীর পরিচালনায় হুজুর ক্বিবলার সফর সঙ্গীদের মধ্যে ওয়াজ করেন, মাওলানা কামাল উদ্দিন আনসারী, আলহাজ মাওঃ ইব্রাহিম সিদ্দিকী, মাও: গাজী আব্বাস উদ্দিন, মাওঃ সালাউদ্দিন, মাওঃ শামছুল ইসলাম উপস্থিত ছিলেন প্রমুখ।

 



 

Show all comments
  • কাউছার আলম ২১ ডিসেম্বর, ২০১৬, ৫:২৫ পিএম says : 0
    দৈনিক ইনকালাবের কাছে আমার একটা অনুরোধ আমাদের এলাকার সংবাদ গুলি তুলে দরেন আমরা অনেক স মস্যা আছি আমরা এখনও বিদ্যুত্ পাই নাই বি বাড়ীয়া নাসিরনগর চিতনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবাদত

১০ অক্টোবর, ২০১৯
৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন