Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী

কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি শাহাবুল’সহ গ্রেফতার ৫

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৭:৩২ পিএম

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সাবেক সভাপতি শাহ মো: শাহাবুল আলম(৩৫) ’সহ ৫ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে গ্রেফতারকৃতদের কারাগারে পাঠিয়েছে ময়মনসিংহের বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

এর আগে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে হাজির করে ৭দিনের রিমান্ড প্রার্থনা করেন মামলার তদন্ত কর্মকর্তা ত্রিশাল থানার উপ-পরিদর্শক (এস.আই) নাজমুল আমিন।

এ সময় আদালতের বিজ্ঞ বিচারক আগামী ৭ ডিসেম্বর মামলার রিমান্ড শুনানীর দিন ধার্য করে আদেশ দেন।

এর আগে গতকাল ৪ ডিসেম্বর ত্রিশাল উপজেলার বিভিন্ন এলাকা থেকে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ও ককটেল বিস্ফোরনের অভিযোগে বিএনপি ও অঙ্গ সংগঠনের এই নেতাদের গ্রেফতার করে ত্রিশাল থানা পুলিশ।

গ্রেফতারকৃত অন্যরা হলেন- বালিপাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মামুনুর রশিদ মামুন(২৮), বিএনপি নেতা আসাদুজ্জামান (৪০) রফিকুল ইসলাম রফিক(৫৫) ও সিদ্দিকুর রহমান(৫০)।

সন্ধ্যা সোয়া ৬টার দিকে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট রফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে বিএনপি নেতাদের অভিযোগ, ঢাকায় সমাবেশের আগে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার জন্য বর্তমান সরকারের নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিথ্যা ও সাজানো মামলায় গ্রেফতার করা হয়েছে।

এদিকে সাবেক ছাত্রনেতা শাহ মো: শাহাবুল আলম(৩৫) ’সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বর্তমান সভাপতি ইমরান হোসেন প্রধান, সাধারন সম্পাদক আল আমিন ও ত্রিশাল উপজেলা ছাত্রদলের আহবায়ক ছাব্বির আহম্মেদ রনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ