Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সংবিধান বাতিল করে ট্রাম্পকে ফের ক্ষমতায় বসানোর দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৭:৫০ পিএম

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারও ২০২০ সালের নির্বাচনে নিজেকে জয়ী দাবি করেছেন। একই সঙ্গে ফল বদলে তাকে ক্ষমতায় পুনর্বহাল করতে দেশের সংবিধান বাতিলের আহ্বান জানান তিনি। ট্রাম্পের এমন মন্তব্যের নিন্দা জানিয়েছে হোয়াইট হাউস। খবর বিবিসির।

ট্রাম্প নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে শনিবার ওই আহ্বান জানান। ‘বড় প্রযুক্তি কোম্পানিগুলো’ ডেমোক্র্যাটদের সঙ্গে মিলে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে বলেও অভিযোগ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প তার পোস্টে লিখেছেন- ২০২০ সালের নির্বাচনে বড় ধরনের জালিয়াতি হয়েছে। তাই নির্বাচনের ফল বাতিল করে সত্যিকারের বিজয়ীকে ক্ষমতায় ফেরানোর আহ্বান জানাই।

এদিকে হোয়াইট হাউসের মুখপাত্র অ্যান্ড্রু বেটস ট্রাম্পের মন্তব্যের নিন্দা জানিয়ে বলেছেন, সংবিধানকে আক্রমণ করে এমন মন্তব্য জাতির জন্য অভিশাপ। ট্রাম্পের মন্তব্যকে ‘সর্বজনীনভাবে নিন্দা’ জানানো উচিত বলেও জানান তিনি।

সম্প্রতি ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আনুষ্ঠানিক ঘোষণা দেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ