Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

কুষ্টিয়ায় ভেজাল গুড় তৈরিতে কারখানা মালিকের ১ বছরের কারাদন্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৭:৫১ পিএম

কুষ্টিয়ার খোকসায় অবৈধ ভেজাল গুড় তৈরি কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কারখানার মালিকের ভাইকে ১ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে শহরের ডাকবাংলো রোডে দিলীপ বিশ্বাস ষষ্ঠীর অবৈধ ভেজাল গুড় কারাখানায় এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস।

তিনি জানান, আখের গুড়ের পরিবর্তে মানব দেহের জন্য ক্ষতিকর ফিটকারী, ফার্নিচারে করা রঙ, সোডা, হাইড্রোজ ও রাসায়নিক পদার্থ এবং মোলাসেস মিশিয়ে ভেজাল গুড় তৈরি করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে কয়েকবার অভিযান পরিচালনা করা হলেও তারা পূণরায় একইভাবে ভেজাল গুড় তৈরি করছিলো।

তিনি আরো জানান, অবৈধ ভেজাল গুড় তৈরির অপরাধে ভ্রাম্যমাণ আদালতে কারখানার দায়িত্বে থাকা রাজকুমার বিশ্বাসকে ১ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনাকালে কুষ্টিয়া র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খানসহ সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ