Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে সেজন্য কাজ করছে সরকার - অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

মতলবে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে মতবিনিময় সভা

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৮:২৮ পিএম

আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষাকে আধুনিক ও ডিজিটাল করেছেন। যার সুফল বাঙালী জাতি ভোগ করতে পারছে। এক সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে উন্নত করার লক্ষ্যে কাজ করছিলেন। প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে সেজন্য কাজ করছে সরকার। সোমবার (৫ ডিসেম্বর)চাঁদপুরের মতলব উপজেলা প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির আয়োজনে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার প্রাথমিক শিক্ষা আধুনিক ও ডিজিটাল করে তুলেছেন। যার কারণে শিশুরা সহজেই মানসম্মত শিক্ষা গ্রহণ করতে পারছে। আর যারা প্রাথমিক শিক্ষক তারাও শিক্ষা বিস্তারে অক্লান্ত কাজ করে যাচ্ছেন। প্রাথমিক শিক্ষকদের সকল প্রকার সুযোগ সুবিধা দিচ্ছেন শেখ হাসিনা সরকার। গেল করোনা মহামারী সময়েও থেমে নেই। প্রতিটি স্কুলে ব্যাপক অনুদান দিয়েছে সরকার। আমি আশা করব আগামীতে প্রাথমিক শিক্ষাকে আরও ত্বরান্বিত করতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা থাকবে।

এমপি নুরুল আমিন রুহুল বলেন, মায়ের পরেই হচ্ছে শিক্ষকের স্থান। মানুষের সন্তানদেরকে পাঠায় শিক্ষকের কাছে শিক্ষা গ্রহণের জন্য। আপনারা যত্ন সহকারে শিশুদের পাঠদান করাবেন। কারণ আজকের শিশুরাই আগামী দিনে দেশের হাল ধরবে। তাই প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে তা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার নাউরী এমপি নুরুল আমিন রুহুল এর বাড়ি প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভায় শত শত শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি মতলব উত্তর উপজেলা শাখার সভাপতি আঃ বাতেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল কুমার বাঢ়ৈ এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন, সহকারী শিক্ষা অফিসার মোঃ আহসানুজ্জান লুলু, মোঃ ওয়ালী উল্লাহ, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মোঃ আলাউদ্দিন, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান সরকার ওয়াদুদ, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রব, সাংবাদিক জাকির হোসেন বাদশা প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি ফাতেমা আক্তার, মোহাম্মদ আনোয়ারুল কবির, সহ-সভাপতি শাহ আলম, মুজিবুর রহমান, গোলাম রাব্বানী, মামুনুর রশিদ, হাসিনা আক্তার, সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল হালিম, যুগ্ম সম্পাদক মোঃ মহসিন মিয়া, রোকেয়া আক্তার, ফজিলাতুন নেছা, আরিফুর রহমান, মোসাঃ জেসমিন আক্তার, এসএম মমিনুল হক, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক শারমিন জাহান, কোহিনুর, রাশেদুল ইসলাম, মহসিন মিয়া, সুমন মিয়া, অর্থ সম্পাদক খায়রুজ্জামান, সহ অর্থ সম্পাদক গোলাম কিবরিয়া, দপ্তর সম্পাদক রাজিব মিয়া, দহ দপ্তর সম্পাদক রুনা লায়লা, মিডিয়া ও গণমাধ্যম সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রাফি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সুমন মিয়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক রোকসানা পারভীন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, মনসুর আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক শাহ আলম মিয়া, মহিলা সম্পাদক তাহমিনা নাছরিন, সহ মহিলা সম্পাদক তানিয়া আক্তার, আইন বিষয়ক সম্পাদক আনিছুর রহমান, সহ আইন বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সামছুল হক, সহ ধর্ম বিষয়ক সম্পাদক মুরাদ মিয়া, আইসিটি সম্পাদক সাইফুল ইসলাম, সহ আইসিটি সম্পাদক মোঃ আল আমিন, কাব ও স্কাউট সম্পাদক শাহনাজ আক্তার, সহ কাব ও স্কাউট সম্পাদক মুজাম্মেল হক, কল্যাণ ট্রাষ্ট সম্পাদক মাসুদুর রহমান, সহ কল্যাণ ও ট্রাষ্ট সম্পাদক জাহাঙ্গীর আলম, কার্যকরী সদস্য জুনায়েদ সিদ্দিকী, মনিরুজ্জামান, বদিউজ্জামান, মিজানুর রহমান, নাজমুল হোসেন, পারভেজ মিয়া, সরকার হ্যাপী আক্তার, ফারহানা আক্তার ও জিয়াসমিন আক্তার।



 

Show all comments
  • hassan ৫ ডিসেম্বর, ২০২২, ১০:০৬ পিএম says : 0
    বাংলাদেশ কোটি মানুষ দরিদ্র তাদের বাচ্চারা শিক্ষার মুখ দেখতে পায় না> খেতেই পায়না তারা ঠিকমতো >বাংলাদেশ 10 থেকে 15 লক্ষ পথশিশু আছে> বাংলাদেশে লক্ষ লক্ষ শিশু শ্রমিক আছে> এই বাচ্চারা 10 15 16 ঘন্টা কাজ করে সংসার চালায় আর তোমরা শুধু মিথ্যা কথা বল আমরা কি এ ধরনের নিকৃষ্ট মিথ্যা কথা বলার জন্য আল্লাহর কাছে ফরিয়াদ করি যেন দেশ থেকে তোমাদের মত লোকেরা বিতারিত হয়ে যায় এবং আল্লাহর আইন দিয়ে দেশ শাসন করা হয় তাহলে দেশের মানুষ খেতে পারবে পড়াশোনা করতে পারবে সুখে শান্তিতে বসবাস করতে পারবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ