Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় মুক্তিযুদ্ধভিত্তিক মঞ্চনাটক “রণাঙ্গনে বীর বাহাদুর” মঞ্চায়িত

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক মঞ্চনাটক “রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চায়িত হয়েছে। শনিবার রাতে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় সকল সাংবাদিকদের অংশ গ্রহণে তারাব পৌরসভার বিশ^রোড বালুর মাঠ প্রাঙ্গণে নাটকটির (২য় পর্ব) মঞ্চায়িত হয়। নাটক শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, কলামিস্ট, গবেষক লায়ন মীর আব্দুল আলীম। এতে প্রধান অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। অনুষ্ঠান উদ্বোধন করেন, উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন, তারাবো পৌরসভার কাউন্সিলর আনোয়ার হোসেন, তারাবো পৌরসভার কাউন্সিলর বিএম আতিকুর রহমান, আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান, দৈনিক সংবাদের সিনিয়র সাব-এডিটর আলহাজ্ব আলম হোসেন, মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়াসহ অনেকে। নাটকে মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকিস্তানি বাহিনীর তুলনায় তাদের দালাল, আলবদর, আলশামস, রাজাকার বাহিনী মানবতাবিরোধী অপরাধ সংঘটনের ক্ষেত্রে অনেক বেশি অগ্রণী ভূমিকা পালন করেন বলে মন্তব্য করেছেন, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।
রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করেছেন বলেও জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঞ্চায়িত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ