Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

রিজভী-ইশরাকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও মহানগর দক্ষিণের নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। নাশকতার পুরোনো মামলায় বিএনপির এই দুই নেতার বিরুদ্ধে দুই আদালত গতকাল সোমবার এই গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। মতিঝিল থানার নাশকতার মামলায় ইশরাক হোসেনের বিরুদ্ধে আর পল্টন থানার নাশকতার মামলায় রুহুল কবির রিজভীর বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
১০ বছর আগে পল্টন থানার পুরোনো নাশকতার মামলায় রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন।
রিজভীর আইনজীবী তাহেরুল ইসলাম বলেন, ২০১২ সালে রমনা থানায় দায়ের করা একটি মামলায় আদালতে হাজির না থাকায় রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ২০১২ সালের ১২ সেপ্টেম্বর রাজধানীর মিন্টো রোডে সিটি করপোরেশনে ময়লার গাড়ি ভাঙচুরের ঘটনায় মামলা হয়। মামলাটি তদন্ত করে ২০১৭ সালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ নয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। আইনজীবী তাহেরুল বলেন, এই মামলায় বিএনপি মহাসচিব, রুহুল কবির রিজভী জামিনে ছিলেন। তবে ১ ডিসেম্বর আদালতে হাজির না থাকায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
এর আগে মতিঝিল থানার নাশকতার মামলায় ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপি নেতা ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন।
মামলার এজাহারের বক্তব্য অনুযায়ী, ২০২০ সালের ১২ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের পুড়িয়ে হত্যার উদ্দেশ্যে গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় নাশকতার মামলা করে পুলিশ। মামলাটির তদন্ত চলছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী-ইশরাকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ