Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

ইউক্রেনে শান্তির জন্য ইইউ নীতিতে কোনো পরিবর্তন দেখছে না রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১:৪৭ পিএম

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সোমবার সাংবাদিকদের বলেছেন যে, ক্রেমলিন ইউক্রেনের কূটনৈতিক মীমাংসার জন্য নির্দেশিত ইউরোপীয় নীতিতে কোনও পরিবর্তন দেখতে পাচ্ছে না।

ইউক্রেনীয় সংঘাতের কূটনৈতিক নিষ্পত্তির দিকে ইউরোপীয় অবস্থানে কোনও পরিবর্তন হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে ক্রেমলিন কর্মকর্তা বলেন, ‘না, আমরা তা মনে করি না।’

এর আগে, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ তার মার্কিন সফরের পরে টিএফ১ টিভি চ্যানেলের সাথে একটি সাক্ষাতকারে বলেছিলেন যে, ভবিষ্যতের ইউরোপীয় নিরাপত্তা স্থাপত্যে রাশিয়ার জন্য গ্যারান্টি অন্তর্ভুক্ত করা উচিত।

তার মতে, এই ইস্যুটি শান্তি আলোচনার অংশ হবে, তাই চিন্তা করা দরকার যে ফ্রান্স এবং ইইউ কীভাবে তাদের মিত্রদের রক্ষা করতে পারে এবং একই সাথে রাশিয়াকে নিরাপত্তা গ্যারান্টি প্রদান করতে পারে, একবার যখন দলগুলো আলোচনার টেবিলে ফিরে আসবে।

ম্যাখোঁ জোর দিয়েছিলেন যে, তিনি ইউক্রেনের সংঘাতের কোনও সামরিক সমাধান দেখতে পাননি এবং বলেন যে, পরিস্থিতি সমাধানের একমাত্র উপায় আলোচনা। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ