Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির ৮টা সমাবেশ মেলালেও আ.লীগের একটার সমান হবে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১:৫৪ পিএম

বিএনপি ডাকা সমাবেশকে ভুয়া আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের ৮টা সমাবেশ এক করলেও আওয়ামী লীগের একটি সমাবেশের সমান হবে না। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বেলা একটায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম সম্মেলনে বক্তৃতাকালে তিনি এমন মন্তব্য করেন।ওবায়দুল কাদের বলেন, বিএনপির ডাকে ভুয়া সমাবেশ। আওয়ামী লীগ সমাবেশ ডাকলেও বাস্তবে হয় মহাসমাবেশ। এটা হলো বাস্তবতা।

সেতুমন্ত্রী বলেন, তাদের (বিএনপি) ৮টা সমাবেশ এক করলেও আওয়ামী লীগের সমাবেশের সমান হবে না। যেখানে বঙ্গপোসাগরের ঢেউ আছড়ে পড়েছে।ছাত্রলীগকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে সংগঠনটির সাবেক এই সভাপতি বলেন, ছাত্রলীগ আমাদের প্রথম যৌবনের প্রেম। ছাত্রলীগ আমাদের বার্ধক্যের নিঃশ্বাস।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা পরবর্তী জেনারেশনকে নিয়ে ভাবেন। তাই তার টার্গেট ২১০০ সাল।

ছাত্রলীগের কর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের গত ৪৭ বছরে সবচেয়ে সাহসী নেতার নাম কী? শেখ হাসিনা। গত ৪৭ বছরে সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম কী? শেখ হাসিনা। গত ৪৭ বছরে জনপ্রিয় নেতার নাম কী? শেখ হাসিনা। বঙ্গবন্ধু হত্যার পর গত ৪৭ বছরে সফল কূটনীতিকের নাম কী? শেখ হাসিনা

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের দুশ্চিন্তায় প্রতিদিন মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টা ঘুমান।

শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ আবারও ঘুরে দাঁড়াবে শত্রুর মুখে ছাই দিয়ে।

কাদের বলেন, খেলা হবে। আন্দোলবে হবে, নির্বাচনে হবে, ডিসেম্বরে হবে, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে। প্রস্তুত হয়ে যান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১০ ডিসেম্বরের হাঁকডাক! পতন করবেন সরকারের! পতন! ১৩ বছরে ১৩ মিনিটও দাঁড়াতে পারেননি।

১০ ডিসেম্বর ঘিরে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সব মহল্লায় পাড়ায়, জেলায়, মহানগরে, ইউনিয়নে, থানায় সব জায়গায় সতর্ক পাহারা আগামীকাল থেকে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার অঙ্গিকার। মানুষকে বাঁচাতে হবে। মানুষের জানমাল নিরাপদ করতে হবে। তাদের বিশ্বাস নাই।

ওবায়দুল কাদের বলেন, এরা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এরা কারা? বাংলাদেশ নালিশ পার্টি। সম্মেলনে 'বড় ভাইদের মেনটেইন' প্রথা থেকে ছাত্রলীগকে সরে আসার আহ্বান জানান কাদের।

 



 

Show all comments
  • Md Rejaul Karim ৬ ডিসেম্বর, ২০২২, ২:২৬ পিএম says : 0
    মাননীয় সড়কমন্ত্রীসাহেব কে আন্তরিক অভিনন্দন এত জনসমর্থন থাকতে তত্বাবধায়ক সরকারের নাম শুনলে হার্ডবিড বেড়ে যায় কেন??? এত জনসমর্থন থাকতে (মাননীয় সড়কমন্ত্রীসাহেবর মন্তব্যের প্রেক্ষিতে) বিএনপির মত একটি ক্ষুদ্র দলের জনসভার স্হান নিয়ে এত তালবাহানা কেন???
    Total Reply(1) Reply
    • GOLAM RABBI ৬ ডিসেম্বর, ২০২২, ৩:১২ পিএম says : 0
      মাননীয় সড়কমন্ত্রীসাহেব কে আন্তরিক অভিনন্দন এত জনসমর্থন থাকতে তত্বাবধায়ক সরকারের নাম শুনলে হার্ডবিড বেড়ে যায় কেন???এত জনসমর্থন থাকতে (মাননীয় সড়কমন্ত্রীসাহেবর মন্তব্যের প্রেক্ষিতে) আসলে কি বলবো যখন মুসলিমরা নিজেদের অস্তিত্বের সঙ্কট কাঁটিয়ে ওঠার চেষ্টা করছে তখন এসব মুনাফিক নামদারী লোকগুলো ছলনার রাজত্ব কামনা করছে ।
  • Md Rejaul Karim ৬ ডিসেম্বর, ২০২২, ২:২৬ পিএম says : 0
    মাননীয় সড়কমন্ত্রীসাহেব কে আন্তরিক অভিনন্দন এত জনসমর্থন থাকতে তত্বাবধায়ক সরকারের নাম শুনলে হার্ডবিড বেড়ে যায় কেন??? এত জনসমর্থন থাকতে (মাননীয় সড়কমন্ত্রীসাহেবর মন্তব্যের প্রেক্ষিতে) বিএনপির মত একটি ক্ষুদ্র দলের জনসভার স্হান নিয়ে এত তালবাহানা কেন???
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ৬ ডিসেম্বর, ২০২২, ২:২১ পিএম says : 0
    আজ গনতন্ত্র মুক্ত দিবসে সাহস করে জনগনের মুক্ত গনতান্ত্রীক অধিকার ভোটাধিকার ফিরিয়ে দিন।নইলে নুরহোসের ঋন শোধ হবেনা।
    Total Reply(0) Reply
  • MD Akkas ৬ ডিসেম্বর, ২০২২, ৫:৪৭ পিএম says : 0
    মিছা কথা। তাইলে বিরিয়ানির প্যাকেট বাঁচলো কেমনে? চট্টগ্রামের আওয়ামী লীগের মেলায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ