Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ভোট চুরি করলে জনগণ ছেড়ে দেয় না: শেখ হাসিনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ২:৩৪ পিএম

জনগণের ভোট চুরি করে কেউ পার পায়নি উল্লেখ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি খালেদা জিয়া কেমন নির্বাচন করেছিল, কত শতাংশ ভোট পড়েছিল। জনগণের ভোট চুরি করেছিল বলে গণঅভ্যূথান হয়েছিল, সংগ্রাম, আন্দোলন হয়েছিল। সেই সংগ্রামের মধ্যে ৩০ মার্চ খালেদা জিয়া বাধ্য হয়েছিল পদত্যাগ করতে।

তিনি বলেন, অথচ তারা (বিএনপি) বলে আওয়ামী লীগ নাকি ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। আমি বলতে চাই আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে জনগণের ভোটে এসেছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে শেখ হাসিনা এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, জিয়ার পদাঙ্ক অনুসরণ করে জেনারেল এরশাদ ক্ষমতা দখল করে। এরশাদও বিশ্ববিদ্যালয়ের ওপর আক্রমণ, নানা ধরনের ঘটনা ঘটায়। সেখানও আমাদের নেতা-কর্মীদের ওপর অত্যাচার করে। ২০০১ সালে খালেদা জিয়া ক্ষমতায় আসে। ১৯৯১ সালে ক্ষমতায় এসে যেমন অত্যাচার এবং ৯৬ এ ভোট চুরি করে ক্ষমতায় থাকার চেষ্টা করে, আবার ২০০১ সালে ক্ষমতায় এসেও খালেদা জিয়ার পেটুয়া বাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ নষ্ট করে দেয়।

তিনি বলেন, সবার মনে থাকা উচিত, ২০০১ সালে যখনই খালেদা জিয়া ক্ষমতায় আসল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির অফিসে ছাত্রদলের একটি সন্ত্রাসী বাহিনী গিয়ে ভিসিকে চেয়ার থেকে সরিয়ে দিয়ে তাদের মনমতো একজনকে বসিয়ে দিলো। রাতের অন্ধকারে ভিসি পদটাও তারা দখল করে নিলো। একদিকে ছাত্রদল, আরেকদিকে পুলিশ বাহিনী দিয়ে অত্যাচার চালিয়েছিল এই খালেদা জিয়া।



 

Show all comments
  • aman ৬ ডিসেম্বর, ২০২২, ৩:৪১ পিএম says : 0
    সাধারণ জনগণ চায় নিরপেক্ষ সরকারের অধীনে একটা নির্বাচন হোক। এতে যে কোনো সরকার ক্ষমতায় আসবে। আপনাদের যদি জনসমর্থন বেশি থাকে তাহলে আপনারা ক্ষমতায় আসবেন।
    Total Reply(0) Reply
  • Kma Hoque ৬ ডিসেম্বর, ২০২২, ৩:৪২ পিএম says : 0
    সাধারণ মানুষ জানে ভোট চোর কে?
    Total Reply(0) Reply
  • Tutul ৬ ডিসেম্বর, ২০২২, ৩:৩৯ পিএম says : 0
    এটা কি আপনি বিশ্বাস করেন? তাহলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটা নির্বাচন দেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন