Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

লুহানস্কে ভারী ক্ষতির সম্মুখীন হচ্ছে ইউক্রেনীয় সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ২:৩৭ পিএম

ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী লুহানেস্কর আর্টেমোভস্কে রুশ সেনাদের সাথে যুদ্ধে লোকবলের দিক থেকে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে, কিন্তু অবিলম্বে তারা আবার নতুন লোক সেখানে নিয়োগ করছে, লুহানস্ক পিপলস রিপাবলিকের অভ্যন্তরীণ মন্ত্রীর সহযোগী ভিটালি কিসেলেভ সোমবার বলেছেন।

‘আর্টেমোভস্কের দিকে ইউক্রেনীয় সৈন্যরা জনশক্তি এবং সরঞ্জামের ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। এমনকি পশ্চিমা বিশেষজ্ঞরা অনুমান করেছেন সেখানে প্রতিদিন ৫০০- ৮০০ লোক নিহত হচ্ছে। তবে তারা দ্রুত তাদের শূণ্যস্থান পূরণ করে। দেশের জনগণকে তারা বুঝতে দিতে চাইছে না যে যুদ্ধক্ষেত্রে আসলে কী ঘটছে,’ তিনি বলেছিলেন।

কিসেলেভের মতে, নিজেদের ক্ষয়ক্ষতি এড়াতে রাশিয়ান বাহিনী আর্টেমোভস্কে অবস্থানরত ইউক্রেনীয় সেনাদের উপরে সর্বাত্মক হামলা চালাচ্ছে না। ‘ডনবাসের ভূখণ্ডে ইউক্রেনীয়রা খুব দ্রুত মারা যাচ্ছে। তারা ইতিমধ্যেই শুধুমাত্র মধ্য ইউক্রেন থেকে নয়, পশ্চিমাঞ্চল থেকে এখানে এসেছে। এটি দেখায় যে আমাদের সৈন্যরা কতটা সঠিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজগুলি সম্পাদন করে, তারা শত্রুকে প্রতিহত করে, ধ্বংস করে। এটি প্রধানত আমাদের বিমান বাহিনীর দক্ষতার ধন্যবাদ। এবং অবশ্যই, আমদেরকে আর্টিলারির কথা উল্লেখ করতে হবে, যেটি বিশেষ সামরিক অভিযানের সময় শত্রুকে প্রায় সুনির্দিষ্টভাবে ছিটকে দিতে পেরেছে,’ তিনি বলেছিলেন।

রবিবার, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ জানিয়েছেন যে, ডোনেৎস্কের দিকে রাশিয়ান সেনারা আর্টেমভস্কের কাছে সফল আক্রমণ পরিচালনা করছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ