Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবিতে রবীন্দ্রনাথ ঠাকুরের রাজনৈতিক চিন্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৫:১২ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্যোগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের রাজনৈতিক চিন্তা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বেলা ১২টায় ডিনস্ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মাহমুদুল হকের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফারহাত তাসনীমের সভাপতিত্বে ‘Political Ideas of Rabindranath Tagore’ শীর্ষক এই সেমিনারে মূল বক্তা ছিলেন দিল্লী বিশ্ববিদ্যালয় সাউথ ক্যাম্পাসের অবসরপ্রাপ্ত অধ্যাপক সুব্রত মুখার্জী।

অনুষ্ঠানে ভিসি অধ্যাপক সুব্রত মুখার্জীকে বিভাগের পক্ষ থেকে স্মারক ক্রেস্ট উপহার দেন।

সেমিনারে আরোও উপস্থিতি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক, বঙ্গবন্ধু অধ্যাপক সনৎকুমার সাহা, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতিসহ বিশিষ্ট শিক্ষকবৃন্দ প্রমুখ ।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ