Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ্গামীকাল কক্সবাজার যাচ্ছেন প্রধানমন্ত্রী, স্বাগত জানাতে প্রস্তুত জেলাবাসী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৭:১৩ পিএম

আগামীকাল বুধবার কক্সবাজর যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজারে প্রধানমন্ত্রীর এই সফরকে স্বাগত জানাতে প্রস্তুত জেলাবাসী। প্রধানমন্ত্রীর এসফরে সাগর পাড়ের শেখ কামাল স্টেডিয়ামে আয়োজন করেছে এক জনসভা।

এজন্য শেখ কামাল স্টেডিয়ামে তৈরী করা হয়েছে নৌকার আদলে বিরাট জনসভা মঞ্চ। প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে গত এক সপ্তাহ আগে থেকে কক্সবাজারে নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চত করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, প্রধানমন্ত্রী সকালে কক্সবাজার পৌঁছে ইনানীতে ২৮ দেশের নৌসেনাদের একটি নৌ মহড়া উদ্বোধন করবেন। এরপরে তিনি জনসভায় স্থলে আসবেন এবং এখানে কক্সবাজারে চলমান ৭২টি মেগা প্রকল্পের সমাপ্ত হওয়া ২৮টি প্রকল্পের উদ্বোধন ঘোষণা করবেন। এরপরে তিনি জনসভায় ভাষণ দেবেন এবং ঢাকায় ফিরে যাবেন।

এদিকে এই জনসভা কে জনসমুদ্রে পরিণত করার প্রস্তুতি নিচ্ছেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এ উপলক্ষে গত সোমবার এক সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার ও কক্সবাজারের মানুষকে ভালোবাসেন। তাই এখানে ৭২টি বিভিন্ন উন্নয়ন প্রকল্পে সাড়ে তিন লাখ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।


এসব প্রকল্পের অধিকাংশ কাজ শেষ হওয়ার পথে। এই উন্নয়ন প্রকল্প গুলো সমপ্ত হলে কক্সবাজারের চেহারাই পাল্টে যাবে।

নেতৃবৃন্দ আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের টানে তার তিন মেয়াদকালে এটি অষ্টমবারের মতো সফরে আসছেন। নেতৃবৃন্দ আশা করছেন তার এই সফরে মেগা প্রকল্প সহ উন্নয়ন প্রকল্প গুলোর কাজ দ্রুত সমাপ্ত হবে।

প্রধানমন্ত্রির এইচ সফরকে ঘিরে কক্সবাজারের নয়টি উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে টাকা দিয়েছে ব্যাপক উদ্দীপনা গোটা কক্সবাজার শহরকে সাজানো হয়েছে তোরণ ও ব্যানারে। এছাড়াও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে সাঁটা হয়েছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন ধরনের বড় বড় ব্যানার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ