Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

বিজেপি অফিসের দিকে উড়ন্ত চুমু রাহুলের, ভিডিও ভাইরাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৭:১৯ পিএম

দেখতে দেখতে প্রায় তিন মাস হয়ে গেল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার। গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল এই যাত্রা। মাঝের সময়ে কংগ্রেস পেরিয়ে এসেছে ৭টি রাজ্য। এবার তারা রাজস্থানে। আর সেই যাত্রারই একটি ভিডিও সামনে এল যেখানে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বিজেপি কার্যালয়ের দিকে তাকিয়ে উড়ন্ত চুমু দিতে দেখা গেল। তার পাশেই ছিলেন শচীন পাইলট। কংগ্রেসে দাবি, রাহুলের দেখা পেতে নাকি সেখানে ঘণ্টার পর ঘণ্টা ধরে অপেক্ষায় ছিলেন বিজেপি কর্মীরা।

রাজস্থানের যুব কংগ্রেসের শেয়ার করা ওই ভিডিওয় বলিউডের একটি গান বাজতে দেখা যাচ্ছে। সেই গানে মহাত্মা গান্ধীকে ‘জাদুকর’ বলা হয়েছে। হাঁটতে হাঁটতে রাহুলদের যেখানে পৌঁছতে দেখা যাচ্ছে, সেখান থেকে দূরে দৃশ্যমান গেরুয়া শিবিরের পার্টি অফিস। এরপরই সেদিকে তাকিয়ে উড়ন্ত চুমু ছুঁড়তে দেখা যায় তাকে। হেসে শচীন পাইলটকে কিছু বলতেও দেখা যায়। ভিডিওটির শিরোনামে লেখা হয়েছে, ‘আমরা হৃদয় জুড়ব, সম্পর্ক গড়ব এবং ভারতের সমস্ত সম্প্রদায়কে জুড়েই নিঃশ্বাস নেব।’

উল্লেখ্য, ভারতের ১২টি রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ করছে কংগ্রেস। কয়েকদিন আগেই রাহুল বলেছিলেন, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তার কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তার এই যাত্রায় অংশ নেয়ার উদ্দেশ্য। শুরু থেকেই গোটা যাত্রার নেতৃত্ব দিচ্ছেন রাহুল।

যাত্রা চলাকালীন রাহুল কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেননি। এমনকী গুজরাট ও হিমাচল বিধানসভা নির্বাচনের প্রচারেও তিনি যাননি। আসলে রাহুল ‘ভারত জোড়ো’ যাত্রাকেই আপাতত নিজের ধ্যান জ্ঞান করে ফেলেছেন। তাই এবার সংসদের শীতকালীন অধিবেশনেও যোগ দেবেন না প্রাক্তন কংগ্রেস সভাপতি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ