Inqilab Logo

শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ০৪ রজব ১৪৪৪ হিজিরী

দেশব্যাপী ঐক্যের প্রয়াস দেখে ভয় পেয়েছে সরকার : গণসংহতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৮:০৭ পিএম

দেশব্যাপী বিরোধীদলগুলোর আন্দোলনের উত্থান এবং ঐক্যের প্রয়াস দেখে সরকার প্রচণ্ড ভয়ে ভীত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছে গণসংহতি আন্দোলন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকালে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন দলটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। বিবৃতিতে তারা বলেন, সরকার নিজেরা ভয় পেয়ে এখন জনগণকে ভয় দেখাচ্ছে। তাই কর্তৃত্ববাদী ও দানবীয় কায়দায় রাষ্ট্র ক্ষমতাকে কাজে লাগিয়ে সব আন্দোলন দমন করতে চায়। তারা আরও বলেন, এই সরকারের নৈতিক পরাজয় হয়ে গেছে। তারা সমাবেশ করা নিয়ে দ্বিচারিতা করছে। মুখে সভা-সমাবেশের অধিকার অবারিত আছে বললেও বাস্তবে সরকার একদিকে সংঘাতের উস্কানি দিয়ে যাচ্ছে।

অন্যদিকে ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ বানচাল করতে ব্যাপক দমন-পীড়ন চালাচ্ছে। এদিকে বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে যেকোনো ধরনের আন্দোলন ঠেকাতে সরকারের নানা ‘অপকৌশল’ এবং বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার ও দমন-পীড়নের তীব্র নিন্দা জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ