Inqilab Logo

শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ০৪ রজব ১৪৪৪ হিজিরী

ইরানি পরিচালকের বিরুদ্ধে মামলা করেছেন অনন্ত জলিল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৮:৫০ পিএম

নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। অসম্ভবকে সম্ভব করাই তার কাজ। বিজ্ঞাপনের সংলাপের মতো বাস্তবেও এর প্রমাণ দিয়েছেন তিনি। আধুনিক প্রযুক্তিতে বিগ বাজেটের সিনেমা নির্মাণ করে এরই মধ্যে আলোচনার জন্ম দিয়েছেন এই নায়ক। সর্বশেষ অনন্ত অভিনীত ‘দিন দ্যা ডে’ সিনেমাটি মুক্তি পায়। তবে ‘দিন: দ্য ডে’ সিনেমার ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের সঙ্গে বেশ সময় ধরেই দ্বন্দ্ব চলছে তার। এই দ্বন্দ্বের জের ধরেই অনন্তর বিরুদ্ধে মামলা করেন ইরানি পরিচালক। সেই মামলার কারণেই তেহরানে তলব পড়েছে অনন্ত জলিলের!

ইরানের আদালতে তলবের খবরে ভিন্ন তথ্য দিলেন অনন্ত জলিল। খবরটিকে মিথ্যা ও বানোয়াট বলে উল্লেখ করেছেন তিনি। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সংবাদমাধ্যমকে তিনি বলেন, ইরানের আদালতের নোটিশ খবর মিথ্যা ও বানোয়াট। এটি উদ্দেশ্যেপ্রণেদিত। আমি অতাশ জমজমের বিরুদ্ধে মামলা করেছি। সময়মত সব জানতে পারবেন।

এর আগে সোমবার (৫ ডিসেম্বর) ইনস্টাগ্রামে অনন্ত জলিলকে আদালতে তলবের বিষয়টি জানিয়েছেন মুর্তজা। ইনস্টাগ্রাম পোস্টে তিনি লেখেন, আদালতে অনন্ত জলিলকে তলবের সময় নির্ধারিত হয়েছে। তিনি বা তার আইনজীবীকে ২৫ ডিসেম্বর তেহরানে ফৌজদারি আদালতের প্রসিকিউটর অফিসের নবম শাখায় উপস্থিত হতে হবে।

জমজমের করা মামলায় স্বত্বাধিকার চুরির অভিযোগ আনা হয়েছে অনন্ত জলিলের বিরুদ্ধে। সেই সঙ্গে জলিলকে উদ্দেশ্য করে জমজম লেখেন, অফিশিয়াল আদালতের সময়ের এক মাস পর আমার অভিযোগের জবাবে আদালতে উপস্থিত হয়ে অনন্ত জলিল তার বক্তব্য এবং প্রয়োজনীয় নথিপত্র উপস্থাপন করতে পারবেন।

এ প্রসঙ্গে অনন্ত জলিলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমিও জমজমের বিরুদ্ধে মামলা করেছি। আমি ভদ্র বলেই মামলা নিয়ে উচ্চবাচ্য করিনি। সে যদি মামলা করে থাকে তাহলে করতে পারে। আমি ভিনদেশি, আমাকে তো আর নিয়ে যেতে পারবে না।

উল্লেখ্য, এ বছর কোরবানির ঈদে সারা দেশে মুক্তি পেয়েছিল অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘দিন: দ্য ডে’ সিনেমাটি। বিদেশের মাটিতেও এ সিনেমা প্রশংসিত হয়। তবে এর কিছুদিন পরই সিনেমাটির স্বত্বাধিকার নিয়ে নায়ক ও পরিচালকের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে অনন্ত জলিলের বিগ বাজেটের সিনেমা ‘নেত্রী-দ্য লিডার’। এই সিনেমায় অভিনয় করেছেন চার দেশের শিল্পীরা। সিনেমাটির অফিসিয়াল টিজার প্রকাশের আগেই নেট দুনিয়ায় ভাসছে টিজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ