Inqilab Logo

বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

‘মৃণাল সেন’-এর চরিত্রে চঞ্চলকে চান সৃজিত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৫:৩৩ পিএম

বাংলা চলচ্চিত্রের অন্যতম প্রাণপুরুষ মৃণাল সেনের ৯৯তম জন্মবার্ষিকী ছিল গত মে মাসে। সেসময় ‘পদাতিক’ নামের একটি বায়োপিক নির্মাণের ঘোষণা আসে। আরো জানা যায়, কৌশিক গাঙ্গুলি, অঞ্জন দত্ত ও সৃজিত মুখার্জি মিলে নির্মাণ করবেন তিনটি সিনেমা। সেইসময় থেকেই সকলের মনে প্রশ্ন, পর্দায় কে হবেন মৃণাল সেন? অবশেষে এই প্রশ্নের জবাব পাওয়া গেল। চঞ্চল চৌধুরীকে নাকি মৃণাল সেন হওয়ার প্রস্তাব দিয়েছেন সৃজিত।

সম্প্রতি এক সাক্ষাৎকারে চঞ্চল চৌধুরী জানিয়েছেন, “সৃজিত আমাকে অনুরোধ জানিয়েছেন তার ‘পদাতিক’-এ অভিনয়ের জন্য। যাকে ঘিরে এই সিরিজ, সেই কিংবদন্তি পরিচালক ‘মৃণাল সেন’-এর চরিত্রে অভিনয়ের জন্যই আমায় বেছেছেন। এখনও কিছু চূড়ান্ত হয়নি।”

চঞ্চলের স্পষ্ট কথা, নিঁখুত ‘মৃণাল সেন’ হয়ে উঠতে পারলেই এই প্রোজেক্টের জন্য হ্যাঁ বলবেন তিনি। অন্যথায় কাজটি করতে চান না তিনি।

এদিকে চলতি বছর মৃণাল সেনের জন্মবার্ষিকীতে ‘পদাতিক’-এর পোস্টার শেয়ার করে নিয়ে সৃজিত লিখেছিলেন, ‘সেই লকডাউনের সময় থেকেই আজকের দিনটার জন্য অপেক্ষা করছিলাম। অবশেষে সেই দিনটা এলো। অবশেষে সিনেমা বিশ্বের বিশ্ববরেণ্য পরিচালকের জন্মশতবার্ষিকীতে তার প্রতি আমার বিশেষ শ্রদ্ধা।’

আগামী বছর মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী। তাকে ঘিরে তিনটি প্রোজেক্টের কাজ চলছে টলিউডে। কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অঞ্জন দত্তও শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছেন মৃণাল সেনকে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের আসন্ন সিনেমা ‘পালান’-এর গল্প তৈরি হয়েছে মৃণাল সেনের ‘খারিজ’ সিনেমার চরিত্রদের ৪০ বছর এগিয়ে দিয়ে। আর অঞ্জন দত্ত তৈরি করছেন একটি পার্সোনাল ফিচার ফিল্ম। মৃণাল সেন ও নিজের ব্যক্তিগত কথোপকথোনের উপর নির্ভর করে তৈরি হয়েছে এই সিনেমা।

উল্লেখ্য, ২০১০ সালে গৌতম ঘোষের ‘মনের মানুষ’ দিয়ে সর্বপ্রথম কলকাতার দর্শকের সামনে হাজির হন চঞ্চল। বর্তমানে ‘কারাগার’ এবং ‘হাওয়া’র সুবাদে টলিউডের অন্দরেও তার চাহিদা আকাশছোঁয়া। এবার হাতে সৃজিতের মৃণাল সেন হওয়ার সুবর্ণ সুযোগ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ