Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

মোহাম্মদপুরে ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুর এলাকার টাউন হলসহ বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এসময় বিভিন্ন অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমান করা হয়েছে। এছাড়া মোহাম্মাদপুর টাউন হল এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে ফুটপাত থেকে ৩০০ এর অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার সকালে রাজধানীর মোহাম্মাদপুর টাউন হল এলাকায় ডিএনসিসি’র অঞ্চল-৫ এর আঞ্চলিক কর্মকর্তা এসএম অজিয়র রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট এ উচ্ছেদ ও জরিমানা করে। ভ্রাম্যমাণ আদালত গতকাল সকালে মোহাম্মদপুর টাউনহলের দক্ষিণ দিকের করিডোরে অবস্থিত প্রায় ৩ হাজার ৫০০ ফুট এলাকায় অবস্থিত ১০০টিরও অধিক অস্থায়ী দোকান উচ্ছেদ করে। এর ফলে মার্কেটের করিডোর দিয়ে জনসাধারণের চলাচলের জন্য উন্ম–ক্ত করে দেয়া হয়। এরপর পার্শ্ববর্তী এলাকায় অবস্থিত জান্নাত হোটেলের উভয় পাশের অবৈধ সীমানাপ্রাচীর ও বিলবোর্ড ধ্বংস করা হয়। সেই সাথে নিরাপত্তা জনিত কারণে হোটেলটি সীলগালা করে বন্ধ করে দেয়া হয়। এছাড়াও এ অভিযানে টাউন হলের দ্বিতীয় তলার ৩টি অবৈধ গোডাউনও বন্ধ করে দেয়া হয়েছে।
অভিযান চলাকালে বিভিন্ন অপরাধে স্থানীয় সরকার আইনের অধীনে ৩টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের অধীনে ৩টি খাবার হোটেলকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এর আগে মোহাম্মাদপুর টাউন হল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের উচ্ছেদ অভিযানে ফুটপাত দখলকারী ৩০০ এর অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ