Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

পরিস্থিতি ভয়াবহ হলেও ইউক্রেনের সেনাদের পিছু হটতে দেয়া হচ্ছে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৭:৩৮ পিএম

ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ কর্তারা সৈন্যদের পশ্চাদপসরণ করার জন্য নির্দেশ জারি করতে নারাজ, যদিও সৈন্যরা একটি ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে রয়েছে, বুধবার ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন একটি সাক্ষাতকারে বলেছেন।

‘গোপন রেডিও যোগাযোগ অনুসারে, যখন ইউক্রেনীয় সৈন্যরা দেখে যে একটি জনবহুল এলাকা ধরে রাখা আর সম্ভব নয় এবং সম্পূর্ণরূপে নিরর্থক, এবং পিছু হটার অনুমতির অনুরোধ করে, তখন তাদের কমান্ডাররা এই ধরনের আদেশ জারি করতে অস্বীকার করে,’ তিনি বলেছিলেন, ‘কিছু ক্ষেত্রে, কমান্ডার যারা তাদের জীবন এবং তাদের অধীনস্থদের জীবন বাঁচাতে চায় তাদের দমন-পীড়নের সম্মুখীন হতে হয়। কখনও কখনও, কট্টর জাতীয়তাবাদীদের দ্বারা গঠিত অ্যান্টি-রিট্রিট ইউনিটকে ডাকা হয়।’

কর্মকর্তার মতে, প্রধানত পোল্যান্ড থেকে আসা বিপুল সংখ্যক ভাড়াটে যোদ্ধা সোয়াতোভো, ক্রেমেনায়া এবং আর্টেমভস্ক এলাকায় দেখা গেছে।

পুশিলিন যোগ করেছেন যে, কিয়েভের সৈন্যরা তাদের নিয়ন্ত্রণে থাকা প্রতিটি জনবহুল এলাকাকে ‘এমনকি একটি ক্ষুদ্রতম গ্রামও’ রক্ষা করার চেষ্টা করে, তাই ফ্রন্টলাইনের সমস্ত সেক্টরে লড়াই সবসময় তীব্র থাকে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ