Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোকে পেয়ে আবেগাপ্লুত রিচার্লিসন পা ছুঁয়ে নিলেন আশীর্বাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ১০:৪৩ পিএম
এক নাম্বার ৯ দুই দশক আগে পায়ের শৈল্পিক কারুকাজ আর জগো বনিতো ফুটবলের খুশবু ছড়িয়ে দলকে জিতিয়েছিলেন বিশ্বকাপ। শৈশবের তা দেখে অনুপ্রাণিত  আরেক নম্বর নাইন চলমান কাতার বিশ্বকাপের দ্যুতি ছড়াচ্ছেন।মোহনীয় সব গোল করে সমর্থকদের স্মরণে নিয়ে আসছেন নিজ আইকনের ধ্রুপদী স্টাইলে ফুটবল খেলার স্মৃতি।
 
প্রথম জন ব্রাজিলের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকার রোনালদো। আর পরের জন দলটির নতুন সেনসেশন রিচার্লিসন।দক্ষিণ কোরিয়ার বিপক্ষে অসাধারণ নৈপুণ্যে চোখ ধাধনো একটি গোল করেছেন রিচার্লিসন। অনবদ্য সেই গোলের উপর নেইমারসহ দলের বাকি সতীর্থদের এ তারকা ফরোয়ার্ড মেতেছিলেন বিখ্যাত 'পিজিয়ন ডান্সে'।
 
সেই ম্যাচের পর রোনালদোর সঙ্গে রিচার্লিসনের সাক্ষাৎকারের ব্যবস্থা করেছিল ফিফা।সামনে রোনালদোকে দেখেই অবাক বনে যান রিচার্লিসন। রোনালদো তাকে জড়িয়ে ধরার সময় আবেগ সামলাতে পারেননি তিনি।
 
শৈশবের ফুটবল হিরোর কাছ থেকে এর পরের কয়েক মিনিট মন্ত্রমুগ্ধের মত শুনে গেলেন ফুটবলের নানা খুঁটিনাটি বিষয়ে।
কিছুক্ষণ পরে নীচু হয়ে বসে রোনালদোর পা ছুঁয়ে আশীর্বাদ নেন রিচার্লিসন। 
 
এই দুইজনের সাক্ষাত নিয়ে ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফার অফিসিয়াল পেজে একটি ভিডিও প্রকাশিত হয়েছে।যেখানে দেখা যায়, নিজ আইকনকে সামনে পেয়ে রিচার্লিসন কথাই বলতে পারছিলেন না। তাঁকে রোনালদো বলেন,'তোমাকে আজ কথা বলতেই হবে। আমাকে পিজিয়ন নাচ শেখাতে হবে। তুমি তো তিতেকেও নাচিয়ে দিলে। আর তিনটে ম্যাচ বাকি। ফাইনালে কিন্তু ২০০২ সালে আমার সেই চুলের ছাঁটে তোমাকে দেখতে চাই।' জবাবে রিচার্লিসন বলেন, আমি সত্যিই আবেগপ্রবণ হয়ে পড়েছি। রোনালদো আমার আদর্শ। ঠিক নেইমারের মতোই। ছোট থেকে আপনি আমার অনুপ্রেরণা ছিলেন। আশা করি সেই চুলের ছাঁটে আমার অনেক ছবি আপনি দেখেছেন।'
 
নিজের আইকনের পদাঙ্ক অনুসরণ করে  রিচার্লিসন কি পারবে ব্রাজিলকে হেক্সা শিরোপা এনে দিতে?
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ