Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘শিক্ষার্থীরা বেশি ইয়াবা সেবন করে’

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষার্থীরা বেশি ইয়াবা সেবন করে বলে দাবি করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক (গোয়েন্দা) নজরুল ইসলাম শিকদার। গতকাল সোমবার রাজধানীর তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
নজরুল ইসলাম জানান, শ্রেণী ভেদে মাদক গ্রহণ ভিন্ন হয়ে থাকে। এদের মধ্যে শ্রমিক শ্রেণী সেবন করে গাঁজা। কম বয়সীরা ইয়াবা সেবন করেন। আর প্রাপ্ত বয়স্করা মদ পান করেন। কোন পথে ইয়াবা আসে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম জানান, ইয়াবা আসে মিয়ানমার হয়ে। আর ইয়াবা আসার নতুন রুট হচ্ছে ভারত।
এ সময় মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের ডিআইজি সৈয়দ তৌফিক উদ্দিন আহম্মেদ বলেন, ইয়াবা সেবন গত বছরের তুলনায় বেড়েছে। এছাড়া মাদক দ্রব্য নিয়ন্ত্রণ, প্রতিরোধ ও উদ্ধার তৎপরতায় আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি বলেন, দেশে ভিন্ন নামে ফেনসিডিল প্রবেশ করছে। আমরা ল্যাবে পরীক্ষা করে দেখেছি আইকোনিক, কোডেক্স, কোডোকোক ও পাববোকোক এসব নাম ব্যবহার করে ফেনসিডিল দেশে আসছে। সম্মেলনে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো এর ডেপুটি ডিরেক্টর মুকুল জয়তি চাকমাসহ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন