Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনে অস্ত্র সরবরাহের মতো ‘পাগলামী’ বন্ধে আহ্বান ফ্রান্সের বিরোধী নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ১:০৯ পিএম | আপডেট : ১:১০ পিএম, ১১ ডিসেম্বর, ২০২২

ফ্রান্সের বিরোধী দল প্যাট্রিয়টস পার্টির নেতা ফ্লোরিয়ান ফিলিপট শনিবার অপিনিয়ন সংবাদপত্রের একটি নিবন্ধের বিষয়ে মন্তব্য করে টুইটারে বলেছেন, ফ্রান্সের নিজস্ব অস্ত্রের মজুত কমে যাচ্ছে। এ সময় ইউক্রেনের কাছে অস্ত্র সরবরাহ করা পাগলামী।

অপিনিয়ন সংবাদপত্র ফরাসি ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল রিলেশনসের বরাত দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যা ইঙ্গিত করেছে যে, প্যারিস নিজস্ব অস্ত্রের সঙ্কটের কারণে কিয়েভে তার অস্ত্র সরবরাহের হার হ্রাস করেছে। ‘আসুন এই সম্পূর্ণ পাগলামি বন্ধ করি!’ সাবেক ভাইস-প্রেসিডেন্ট লিখেছেন।

উল্রেখ্য, গত ২৪ ফেব্রুয়ারী, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি টেলিভিশন ভাষণে বলেছিলেন যে, ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায় তিনি ‘যারা অপব্যবহারের শিকার হচ্ছেন তাদের রক্ষা করার জন্য এবং আট বছর ধরে কিয়েভ শাসন দ্বারা গণহত্যা বন্ধ করতে একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।’

এর পরে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা রাশিয়ার বিরুদ্ধে ব্যাপক নিষেধাজ্ঞা প্রবর্তনের ঘোষণা দেয় এবং কিয়েভে অস্ত্র সরবরাহ বাড়িয়ে দেয়। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ