Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরির অপেক্ষায় ৩ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:৪০ পিএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন।

রাতে ঘন কুয়াশার কারণে একদিকে ফেরি চলাচলে ধীর গতি, অপরদিকে ভোরের দিকে যানবাহনের চাপ বেশি থাকায় এমন যানজটের সৃষ্টি বলে জানান ঘাট সংশ্লিষ্টরা।

আজ মঙ্গলবার সকালে সংশ্লিষ্ট ব্যক্তিরা রুটের উভয় ঘাট মিলে তিন শতাধিক যানবাহন অপেক্ষমান থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ জানান, পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন নেই। তবে পণ্যবাহী শতাধিক ট্রাক রয়েছে পারের অপেক্ষায়।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরি ঘাট এলাকার বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, নৌরুট পারের অপেক্ষায় পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলে কমপক্ষে দুই শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে।

তিনি আরো জানান, যাত্রী দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার কারণে ট্রাকের সংখ্যা বেড়ে চলেছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে ছোট বড় মিলে ১৪টি ফেরি চলাচল করছে। দুপুর নাগাদ ঘাটের উভয় পাড়ে যানবাহনের বাড়তি চাপ কমতে পারে বলে জানিয়েছেন পাটুরিয়া ফেরি ঘাট শাখা নৌপুলিশের ইনচার্জ শামছুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ