Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াশায় ঢেকেছে পঞ্চগড়ের জনপদ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ১২:৫৭ পিএম

কুয়াশায় ঢেকেছে পঞ্চগড়ের জনপদ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ছিল ঘন কুয়াশায় ঢাকা।এদিন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.২ ডিগ্রি সেলসিয়াস।এর আগে গত ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত একাধারে দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল তেঁতুলিয়ায়।
সরেজমিনে দেখা গেছে,বুধবার রাত থেকে জেলা জুড়ে বয়ে গেছে ঘন ঘুয়াশা। রাতভর টুপটাপ শব্দে বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত কুয়াশার চাদরে ঢেকে ছিলো পুরো জেলা।মহাসড়কে সকাল ৯ টা পর্যন্ত হেডলাইট জ্বালিয়ে চলতে হয়েছে যানবাহনগুলোকে। অনেকে খড়খুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে।এই শীত উপেক্ষা করে কাজে বেড়িয়েছে শ্রমজীবী মানুষেরা।
রামের ডাঙ্গা এলাকার শ্রমিক বেলাল হোসেন জানান,ঠান্ডা করলেও কাজ করতে হবে কারন পেট খায়, পরিবার আছে।
নওগাঁ থেকে ছেড়ে আসা ট্রাক চালক আমিনার রহমান জানান,ঘন কুয়াশায় সড়ক চেনা যায় না। এজন্য হেডলাইট জ্বালিয়ে চলতে হচ্ছে।
তেঁতুলিয়া আবহাওয়া পর্যেবক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান,বৃহস্পতিবার সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.২ ডিগ্রি সেলসিয়াস।এর আগে একাধারে ৫ দিন দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।এ মাসের শেষে জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ