Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

ক্যাবল টেলিভিশন সেক্টরে সৃষ্ট জটিলতার জন্য সরকার দায়ী : দর্শক ফোরাম

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের ক্যাবল টেলিভিশন সেক্টরে বর্তমান সময়ে যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে তার জন্য সরকার দায়ী বলে এক বিবৃতিতে অভিযোগ তুলেছে বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরাম। সংগঠনের দাবি, র্দীঘদিন ধরে এই সেক্টরে সরকারের কোন মনিটরিং না থাকার কারণে টেলিভিশন চ্যানেল মালিক, শিল্পী, কলাকুশলি, ক্যাবল অপারেটর এবং বিজ্ঞাপন দাতাদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।
গতকাল বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের দফতর সম্পাদক তারেক সালমান স্বাক্ষরিত এক বিবৃতিতে সংগঠনের সভাপতি এরফানুল হক নাহিদ ও মহাসচিব আহমেদ সিরাজ এ অভিযোগ করেন।
বিবৃতিতে উল্লেখ করা হয়, সরকারি কোনো অনুমোদন ছাড়াই সম্প্রচারে আছে ২৫টি বাংলা চ্যানেল। বিদ্যমান আইনের তোয়াক্কা না করে এ সব চ্যানেলগুলো কতিপয় ক্যাবল অপারেটররা সরকারি কোনো অনুমোদন ছাড়াই ডাউনলিংক করে ক্যাবলে সঞ্চালন করছে। সরকারের উদাসিনতার কারণে ফ্রী টু এয়ার চ্যানেলের ডাউনলিংক গত ৬ বছরে বেড়েছে ২ শতাধিক এবং পে-চ্যানেল বেড়েছে ৬০টির বেশি। এসব চ্যানেলের কোনো ডাউনলিংক অনুমোদন নেই। সরকারে উদাসিনতার কারণে ক্যাবল অপারেটররা অবৈধ উপায়ে বিদেশি চ্যানেল ডাউনলিংক করছে।
বিবৃতিতে বলা হয়, সরকার নির্ধারিত মাসিক চার্জের দ্বিগুন চ্যানেল বৃদ্ধির অজুহাতে বাড়িয়ে দিয়েছে ক্যাবল অপারেটররা। অথচ ক্যাবল টিভি সেক্টরে প্রযুক্তির ছোঁয়ায় অপারেটরদের খরচ কমেছে। বর্তমানে অনলাইন টেলিভিশনও ক্যাবলে দেখতে পাওয়া যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিভিশন

১৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ