Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি ফুটবলারকে গুলি করে মারল ইসরায়েলি সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১০:৩৩ এএম

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে ২৩ বছর বয়সী এক ফুটবলারকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। নিহত ওই ফুটবলারের নাম আহমেদ দারাগমেহ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পশ্চিম তীরের নাবলুসে অবস্থিত জোসেফের মাজারে কিছু ইহুদিকে নিরাপত্তা দিয়ে নিয়ে যাচ্ছিল ইসরায়েলি বাহিনী। ওই সময় ফিলিস্তিনি ও ইসরায়েলিদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে ফুটবলার আহমেদ দারাগমেহ গুরুতর আহত হন এবং পরবর্তীতে মারা যান। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন।
আশপাশের ভবনে বসবাসরত ফিলিস্তিনিরা সংঘর্ষের ভিডিও করেন। সেসব ভিডিওতে গুলির শব্দ শোনা যায়।
নিহত ফুটবলার দারাগমেহ পাশের শহর তুবাসের বাসিন্দা ছিলেন। ফিলিস্তিনের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দারাগমেহ ওয়েস্ট ব্যাংক প্রিমিয়ার লিগের ক্লাব থাকাফি তুলকারেমের হয়ে খেলতেন। ফুটবল বিষয়ক জনপ্রিয় আরব ওয়েবসাইট কুরার দেওয়া তথ্য অনুযায়ী, দারাগমেহ এ মৌসুমে নিজ দলের হয়ে সর্বোচ্চ ছয়টি গোল করেছিলেন।

দারাগমেহ ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে হওয়া সংঘর্ষে জড়িত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।
তবে ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে বিস্ফোরক ছোড়া হয়েছিল। এর জবাবে সন্দেহভাজনদের লক্ষ্য করে গুলি চালানো হয়।

এদিকে এ বছর পূর্ব জেরুজালেম এবং পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে ১৫০ জনেরও বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। ২০০৬ সালের পর যা সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। অন্যদিকে এ বছর ফিলিস্তিনিদের হামলায় ৩১ জন নিহত হয়েছেন। সূত্র: আল জাজিরা



 

Show all comments
  • MD Akkas ২৩ ডিসেম্বর, ২০২২, ৪:২৩ পিএম says : 0
    শহীদের রক্ত বৃথা যেতে দেব না। সারা বিশ্বের মুসলমানদের এক হয়ে এর প্রতিবাদ করতে হবে। ইহুদি জাতিকে ধ্বংস করে দিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ